মেহেরপুর পৌর ডিগ্রি কলেজে পাঠদান করালেন এমপি ফরহাদ হোসেন

 

আজকের তরুন শিক্ষার্থীরা জাতির মেরুদণ্ড

মেহেরপুর অফিস: শিক্ষকতা পেশার প্রতি ভালবাসার টানে আবারো ছাত্রদের মাঝে ছুটে গেলেন এমপি অধ্যাপক ফরহাদ হোসেন। রাজনৈতিক কর্মকাণ্ড ও সমাজসেবা ছাড়াও শিক্ষকতার মাঝেই যেন তার আনন্দ। সেই আবেগে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় তিনি ছুটে যান মেহেরপুর পৌর ডিগ্রি কলেজে। সেখানে উচ্চ মাধ্যমিকে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ে পাঠদানের মাধ্যমে ক্লাসের উদ্বোধন করেন সংসদ সদস্য। এ সময় একাদশ শ্রেণির সব বিভাগের ছাত্র-ছাত্রীরা ক্লাসে অংশ নেয়। মনযোগ সহকারে পাঠ গ্রহণ করে তারা।

এর আগে শিক্ষার্থীদের উদ্দেশে দেয়া বক্তব্যে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন বলেন, আজকের তরুন শিক্ষার্থীরা জাতির মেরুদণ্ড। তাদের মধ্যেই লুকায়িত আছে আগামীর নেতৃত্ব। তাই তোমাদের সিদ্ধান্ত গ্রহণ ও ভবিষৎ কর্মপরিকল্পনা সম্পর্কে সচেতন হতে হবে। নিয়মানুবর্তীতা ও কঠোর অধ্যাবসায়ের মাধমে তোমাদের কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছাতে হবে। তথ্য প্রযুক্তিতে দেশ আজ সামনে এগিয়ে যাচ্ছে। তোমাদের এ সম্পর্কে জ্ঞান আর্জন করতে হবে। তার সঠিক ব্যবহার করতে হবে। কিছু বিপথগামী তরুন জঙ্গি সংগঠনের প্ররোচনায় ধর্মের দোহায় দিয়ে দেশকে অস্থীতিশীল করার চেষ্ঠা করছে। তাই এদের থেকে সতর্ক থাকার পরামর্শও দেন তিনি।

পর্যায়ক্রমে জেলার আরো কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেবেন বলে তিনি জানান। উপস্থিত ছিলেন পৌর কলেজের অধ্যক্ষ একরামূল আযীম, সহকারী অধ্যক্ষ মহসীন আলী আঙ্গুর, সহকারী অধ্যাপক মাসুদ রেজাসহ প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।