জীবননগরে জমে উঠেছে ঈদের বাজার : তরুণীদের নজর কেড়েছে লোন

SAMSUNG CAMERA PICTURES

 

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গার জীবননগরে ঈদের বাজার জমে উঠেছে। শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত এখন ক্রেতা সাধারণ। বাচ্চাদের রঙ-বেরঙের পোষাকের পর তরুণ-তরুণী ও বড়দের শাড়ি-পাঞ্জাবি চলছে কেনাকাটার পালা। এবারের ঈদ বাজারে ভারতীয় নায়িকাদের নামের কোনো পোষাকের অধিক্য নেই। তরুণীদের মন কেড়েছে লোনের সুতি ও জর্জেট থ্রি-পিস। এছাড়াও পুরুষ ও তরুণদের কেনাকাটার তালিকায় রয়েছে বাহারি নামের ফুল ও শর্ট পাঞ্জাবি। এর পাশাপাশি চায়না গেঞ্জি ও শার্টের চাহিদাও অনেক। মহিলা ও  তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে ভারতীয় থ্রী পিস ও শাড়ি।

গার্র্মেন্টসে শাড়ি-কাপড় বিক্রির পাশাপাশি ছিট কাপড়, জুতা, স্টেশনারীজ ও মুদি দোকানেও রয়েছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। দর্জি দোকান অনেক আগে থেকেই নতুন অর্ডার নেয়া বন্ধ করে দিয়েছে। মাঝে মধ্যে গুড়ি-গুড়ি বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে রাত পর্যন্ত চলছে কেনাকাটা। তবে ক্রেতাদের কেনাকাটায় বাধ সেধেছে বৈদ্যুতিক লোডসেডিং। প্রতিদিন ইফতারের পূর্বাপর লোডসেডিং শুরু হয়ে তা এক নাগাড়ে রাত ১০ থেকে সাড়ে ১০টা পর্যন্ত অব্যাহত থাকাতে বিদ্যুত বিভাগের প্রতি ক্রেতাদের ক্ষোভ বাড়ছে।

শহরের তরফদার নিউ মার্কেটে অবস্থিত ডেইজি ক্লথ, বিসমিল্লাহ ক্লথ, খয়েরহুদা গার্মেন্টস, বেবী গার্মেন্টস, ঢাকেশ্বরী বস্ত্রালয়, বিশ্বাস বস্ত্রালয়, আল-মিজান ক্লথ অ্যান্ড গার্মেন্টস, নগর ফ্যাশান, এ আলী টেইলার্স অ্যান্ড গার্মেন্টস, সততা ক্লথ অ্যান্ড গার্মেন্টস, আল আমিন গার্মেন্টস, আল মদিনা গার্মেন্টস, টিপটপ গার্মেন্টস, সবুজ বস্ত্রালয়, এসকে ফ্যাশান, উপজেলা মার্কেটে নিউ মডেল ক্লথ অ্যান্ড গার্মেন্টস, জনি ক্লথ অ্যান্ড গার্মেন্টস, সূদর্শণ বস্ত্রলায়, আল আমিন গার্মেন্টস, অগ্রণী মার্কেটে লাবিব ফ্যাশান, মায়া গেঞ্জি অ্যান্ড গার্মেন্টস, হাজি ক্লথ অ্যান্ড গার্মেন্টস, মডার্ণ গার্মেন্টস, মাস্টার ক্লথ অ্যান্ড গার্মেন্টস, নাতাশ ফ্যাশান, মোল্লা মার্কেটে শুভেচ্ছা গার্মেন্টস ও অভিজাত গার্মেন্টসে বিপুল পরিমাণ দেশি-বিদেশি ও বাহারী রকমের পোষাকের সম্ভার গড়ে তুলেছে। ক্রেতাদের নজর কাড়তে দামী ও আকর্ষণীয় পোষাক ডলে পরিয়ে তা প্রদর্শণ করা হচ্ছে। তবে অন্যান্য বারের তুলনায় দামটা এবার একটু বেশি বলে বিক্রেতা ও ক্রেতারা জানিয়েছেন। ডেইজি ক্লথের বাবু জানান, এ বছর দেশি পোষাকের পাশাপাশি ভারতীয় পোষাকের চাহিদা ব্যপক। ক্রেতাদের রুচি ও চাহিদার ওপর ভিত্তি করে মোকাম করা হচ্ছে। মেয়েদের ভারতীয় লোন ও জর্জেটের থ্রি পিস, শাড়ি ও বাচ্চাদের পোষাক বিক্রি বেশি হচ্ছে। বর্তমান বাজার অনুযায়ী দাম ক্রেতাদের নাগালের মধ্যে বলে তিনি দাবি করেন। এছাড়াও নিম্ন বিত্তদের পছন্দের তালিকায় রয়েছে ফুটপথের পাশে গড়ে ওঠা সস্তার গার্মেন্টস।