মাদারীপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খালে, নিহত ৯

স্টার রিপোর্টার: ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের সমাদ্দার ব্রিজের ওপর যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৯ যাত্রী মারা গেছেন। এই ঘটনায় আরো অন্তত ৩০ যাত্রী আহত হয়েছেন। শুক্রবার বেলা ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়াস সার্ভিস সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী সুগন্ধা পরিবহনের (ঢাকা মেট্রো-ব ০২-০৫২৯) একটি যাত্রীবাহী বাস মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার ব্রিজের ওপরে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং ভেঙে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ৫ যাত্রী মারা যান। এ ছাড়াও মাদারীপুর সদর হাসপাতালে ৩ জন ও  রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আরো এক জন যাত্রী মারা যান।

নিহত ৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- বরিশালের হিরু লাল বাড়ৈ (৬০), ঝালকাঠির সুফিয়া বেগম (৫০), বাসের সুপারভাইজার টিটু (৪০), মোহাম্মদ আলী (৪৫) ও মিজান (৪০)।

বেঁচে যাওয়া বাসযাত্রী বরিশাল নার্সিং ইনস্টিটিউশনের ছাত্রী দিতি জানান, চোখের পলকেই কিছু বুঝে ওঠার আগেই বাসটি রেলিং ভেঙে খালের মধ্যে পড়ে যায়। মাদারীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নজরুল ইসলাম  বলেন, ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি থেকে আহত ও নিহতদের উদ্ধার করেছে।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা। মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ হতাহতের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের মর্গে পাঠানো ও আহতদের চিকিৎসার জন্য ব্যবস্থা নিয়েছে।  বেশ কয়েকজন গুরুতর আহত রয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।