দামুড়হুদা ও জীবননগর উপজেলার ৬ ইউনিয়নে নির্বাচনে প্রচারণা শেষ : কাল নির্বাচন

স্টাফ রিপোর্টার: পঞ্চম দফায় চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচনের শেষমুহুর্তের প্রচারণা গতরাত ১২টা থেকে বন্ধ হয়ে গেছে। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটেছেন। নির্বাচন কমিশনের অনুমতি ছাড়া নির্বাচনী এলাকায় মোটরসাইকেলসহ যানবাহন চলাচলে বিধি নিষেধ রয়েছে।

এদিকে, নির্বাচনী এলাকায় নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্য পুলিশ ও বিজিবির সহায়তা সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব প্রদান করেছেন জেলা ম্যাজিস্ট্রেট সায়মা ইউনুস।

দলীয় প্রতীকের প্রার্থীরা ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা সমানতালে প্রচারণা চালিয়েছেন। কেউ কারো নাহি ছাড়ে সমানে সমান অবস্থা। প্রতিটি ইউনিয়নে  নৌকা ও ধানের শীষ প্রতীকের পাশাপাশি ইসলামী আন্দোলন বাংলাদেশ, ওয়ার্কাস পার্টি এবং স্বতন্ত্র প্রার্থীরা চেয়ারম্যান পদে লড়ছেন। এছাড়া সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও প্রচারে পিছিয়ে নেই। তারাও সমান তালে প্রচার প্রচারণা চালিয়েছেন। নির্বাচনে জয়ের ব্যাপারে সকল প্রার্থীই আশাবাদী।

স্থানীয় ভোটারদের বক্তব্য দেখে শুনে ও বুঝেই তারা ভোট দেবেন। যাকে দিয়ে এলাকার প্রকৃত উন্নয়ন হবে, তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

নির্বাচনে জীবননগরের সীমান্ত  ইউপি এলাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ ও সহকারী কমিশনার সৈয়দা নাফিস সুলতানা এবং আন্দুলবাড়ীয়া ইউপি এলাকায় সহকারী কমিশনার রুহুল আমিন দায়িত্ব পালন করবেন।

দামুড়হুদার জুড়ানপুর ইউপি এলাকা সহকারী কমিশনার মারুফুল আলম ও সহকারী কমিশনার জেসমিন নাহার দায়িত্ব পালন করবেন। কুড়ালগাছি ইউপি এলাকা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হালিম, দামুড়হুদা সদর ইউপি এলাকা সহকারী কমিশনার মুনিবুর রহমান এবং কার্পাসডাঙ্গা ইউপি এলাকা সহকারী কমিশনার তরিকুল ইসলাম দায়িত্ব পালন করবেন।

জুড়ানপুর, কুড়ালগাছি ও কার্পাসডাঙ্গা নির্বাচনের সার্বিক তদারকী করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা এবং সীমান্ত, আন্দুলবাড়ীয়া ও দামুড়হুদা সদর ইউপি এলাকা তদারকী করবেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাজ্জাক।

জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে  ভোটগ্রহণের জন্য সব ধরণের উদ্যোগ নেয়া হয়েছে। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, বিজিবি ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করবেন।

আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দামুড়হুদা উপজেলার দামুড়হুদা সদর, জুড়ানপুর, কুড়ালগাছি ও কার্পাসডাঙ্গা এবং জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ও সীমান্ত ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ছয়টি ইউনিয়নের ৭০টি ভোটকেন্দ্রের মধ্যে ১০টি অধিক ঝুঁকিপূর্ণ ও ৩২টি অধিক ঝুঁকিপূর্ণ  কেন্দ্র হিসেবে পুলিশের বিশেষ শাখা চিহ্নিত করেছে।