দামুড়হুদার ৪ ইউনিয়নে ৫০টি ভোট কেন্দ্রের মধ্যে ৩২টি ঝুকিপূর্ণ

বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদা উপজেলার দামুড়হুদা সদর, জুড়ানপুর, কার্পাসডাঙ্গা ও কুড়–লগাছি এ ৪টি ইউনিয়নেই সকল প্রকার প্রচার-প্রচারণা গতকাল বৃহস্পতিবার শেষ হয়েছে। ভোটগ্রহণ করা হবে আগামীকাল শনিবার। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। বর্তমানে ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৪, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ৪৫ এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দামুড়হুদা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জনের মধ্যে হাসান আলী শেষদিনে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। পরে ৬ জনের মধ্যে স্বতন্ত্রপ্রার্থী আব্দুল করিম নির্বাচন থেকে সরে দাঁড়ালেও তার আনারস প্রতীক রয়ে গেছে। বর্তমানে নির্বাচনী মাঠে ৫ জনের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম নৌকা, জামায়াত মনোনীত প্রার্থী প্রভাষক শরীফুল আলম মিল্টন মোটরসাইকেল, বিএনপি মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুর রব ধানের শীষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী রকিবুল হাসান হাতপাখা এবং সতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা যুবলীগের আহ্বায়ক শফিউল কবির ইউসুফ চশমা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জুড়ানপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী ইদ্রিস আলী ধানের শীষ, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহরাব হোসেন (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী নাজিম উদ্দীন হাতপাখা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী রফিকুল ইসলাম মোটরসাইকেল, আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী সাইফুল ইসলাম আনারস এবং আবুল কালাম চশমা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কার্পাসডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খলিলুর রহমান ভুট্টু নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী আবু সাঈদ বিশ্বাস ধানের শীষ, জামায়াত সমর্থিত প্রার্থী নায়েব আলী চশমা, ওয়ার্কাস পার্টি মনোনীত প্রার্থী আব্দুস সামাদ হাতুড়ী, এবং সতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সহিদুল হক  মোটরসাইকেল, আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী আব্দুল করিম আনারস এবং ওমেদুল হক পেয়েছেন ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

কুড়–লগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম. হবীবুল্লাহ বাহার নৌকা, জামায়াত মনোনীত প্রার্থী সরফরাজ উদ্দীন আনারস, বিএনপি মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম ধানের শীষ স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শাহ মোহাম্দ এনামুল করীম ইনু চশমা এবং কামাল উদ্দীন মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪ ইউনিয়নে মোট ৫০ টি ভোটকেন্দ্রের মধ্যে দামুড়হুদা ইউনিয়নের উত্তরচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দেউলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, জুড়ানপুর ইউনিয়নের জুড়ানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিষ্ণুপুর মাধ্যমিক বিদ্যালয়, কার্পাসডাঙ্গা ইউনিয়নের কার্পাসডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়, কুতুপুর মাধ্যমিক বিদ্যালয়, শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কুড়–লগাছি ইউনিয়নের সদাবরী সরকারি প্রাথমিক বিদ্যালয় এই ৮টি ভোটকেন্দ্রকে অধিক ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া ২৪টি কম ঝুকিপূর্ণ এবং বাকি ১৮টি ভোটকেন্দ্র ঝুকিমুক্ত হিসেবে জানিয়েছেন দামুড়হুদা মডেল থানার সেকেন্ড অফিসার এসআই কবির হোসেন মাতুব্বর।