পরীক্ষার খাতা চুরির দায়ে ইবি শিক্ষার্থীর নামে মামলা

ইবি প্রতিনিধি: পরীক্ষার খাতা চুরির দায়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রের নামে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই ছাত্রের নাম আবু সাঈদ। সে আল-ফিকহ বিভাগের মাস্টার্সের ছাত্র। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এসএম আবদুল লতিফ বাদী হয়ে এ মামলা করেন।

প্রত্যক্ষদর্শী ও ইবি থানার পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে মো. আবু সাইদ চূড়ান্ত পরীক্ষার চারটি শাদা খাতা চুরি করে। খাতা নিয়ে আবু সাইদ পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে বের হওয়ার সময় ওই অফিসের লিপি কৌশলী আরিফুজ্জামান তাকে ধরে ফেলেন। এ সময় তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের কাছে হস্তান্তর করা হয়। পরে রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ ও প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ আলীর উপস্থিতিতে খাতা চুরির দায়ে আবু সাইদকে পুলিশের কাছে সোপর্দ করেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান। পরে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ বাদী হয়ে ইবি থানায় একটি মামলা দায়ের করেন। প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, পরীক্ষার খাতা চুরি করায় তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তার অপরাধের যে শাস্তি হয় সেটা সে ভোগ করবে।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গাইন বলেন, আবু সাইদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন খাতা চুরির মামলা করেছে। মামলাটি রেকর্ড করা হয়েছে।