মেহেরপুরে অপরিপক্ক ও ক্ষতিকর রাসায়নিক মিশ্রিত আম বিনষ্ট

মেহেরপুর অফিস: মেহেরপুরে প্রায় সাড়ে তিন লাখ টাকা মূল্যের এক ট্রাক অপরিপক্ক ও ক্ষতিকর রাসায়নিক মিশ্রিত আম আটক করে বিনষ্ট করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যার দিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি জোয়ার্দ্দারপাড়া থেকে আম ভর্তি ট্রাকটি আটক করা হয়।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসান ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার জোবায়ের হোসেন চৌধুরীর নেতৃত্বে পুলিশ অপরিপক্ক ও ক্ষতিকর রাসায়নিক মিশ্রিত আমের ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১৬-০৮০৭) আটক করে। পরে তা মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে নেয়া হয়। রাত সাড়ে ১০টার দিকে সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আমগুলো ট্রাকের চাকার নিচে পিষ্ট করে বিনষ্ট করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খায়রুল হাসান, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক এসএম মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা কৃষি অফিসার একেএম কামরুজ্জামান প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা যায়, আটক ৩শ ক্যারট অপরিপক্ক আম জেলা প্রশাসনের ধার্যকৃত তারিখের আগেই ভাঙা হয় এবং তাতে মানবদেহের জন্য ক্ষতিকর রাসায়নিক পদার্থ মিশ্রিত করে জেলার বাইরে রফতানি করার প্রস্তুতি চলছিলো। আটক আমের সাথে আম মালিকদের আটক করা হয়নি।