মেহেরপুরের মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির বৈঠক

প্রধান শিক্ষক ধর্ষক শরিফুল বরখাস্ত : শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল

মুজিবনগর প্রতিনিধি: শিক্ষিকা ধর্ষণের অভিযোগে মেহেরপুরের মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী। এর প্রেক্ষিতে গতকাল সোমবার দুপুরে অভিযুক্ত ধর্ষক প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা পর্যদ। গত শুক্রবার কুষ্টিয়ায় নিজ বিদ্যালয়ের এক শিক্ষিকাকে ধর্ষণ করেন প্রধান শিক্ষক। এ অভিযোগে তার নামে কুষ্টিয়া থানায় মামলা দায়ের করছেন ওই শিক্ষিকা। দুপুরে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণ ও এর আশপাশে বিক্ষোভ মিছিল করে। মিছিলে ঝাড়ু হাতে অংশ নেয় এলাকার কয়েকশ নারী। অভিযুক্ত প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে চাকরিচ্যুত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তারা। এর প্রেক্ষিতে বিদ্যালয় পরিচালনা পর্যদের জরুরি সভায় তাকে সাময়িক বরখাস্ত করা হলে বিক্ষোভকারীরা বাড়ি ফিরে যায়। বিষয়টি নিশ্চিত করেন বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি নজরুল ইসলাম।

এলাকাবাসীর বিক্ষোভের মুখে ঘটনাস্থল পরিদর্শন করে বিদ্যালয় পরিচালনা পর্যদের সভায় যোগ দেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার হেমায়েত উদ্দীন, মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন ও মাধ্যমিক শিক্ষা অফিসারের প্রতিনিধি উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. হাসনাইন করিম ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. নুর আলম।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, প্রাথমিকভাবে অভিযুক্ত প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। মামলার চার্জ গঠন করে নিয়মানুযায়ী তিনি স্থায়ী বরখাস্ত হবেন। ভুক্তভোগীর সুবিচারের জন্য উপজেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, ঘটনার পর দিন থেকেই শরিফুল ইসলাম আত্মগোপন করেছেন। গত দুদিন তার অবস্থানের সম্ভাব্য কয়েকটি স্থানে অভিযান চালানো হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযুক্ত প্রধন শিক্ষক শরিফুল ইসলাম গত ১৪ মে সকাল সাড়ে দশটায় দর্শনা চেকপোস্ট সীমান্ত দিয়ে তার বৈধ্য পাসপোট ভিসাই ভারতে চলে গেছে।

কুষ্টিয়া মডেল থানার তদন্তকারী কর্মকর্তা এসআই আশরাফ জানান, দু দেশের আইনের সহযোগীতায় তাকে গেফতারের চেষ্টা চলছে।  শুক্রবার কুষ্টিয়ায় শিক্ষক নিবন্ধন পরীক্ষা দিতে গিয়ে একটি আবাসিক হোটেলে মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম তার বিদ্যালয়ের খণ্ডকালীন এক শিক্ষিকাকে ধর্ষণ করে। ওই শিক্ষিকা বর্তমানে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রধান শিক্ষক শরিফুল ইসলামের নামে তিনি কুষ্টিয়া মডেল থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে গাঢাকা দিয়েছেন অভিযুক্ত ধর্ষক প্রধান শিক্ষক শরিফুল।