বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো প্রতিহিংসা সরকারের নেই : ইনু

কুষ্টিয়া প্রতিনিধি: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো প্রতিহিংসা শেখ হাসিনা সরকারের নেই। বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরাতে সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার নামে একের পর এক মামলা দিচ্ছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া গত ৭ বছর ধরে কখনও জঙ্গি তাণ্ডব, কখনও সংসদকে অচল করার চক্রান্ত করেন। আবার কখনও আগুন যুদ্ধে মানুষ পুড়িয়ে ও দেশি-বিদেশি মহলের সাথে চক্রান্ত করে। সরকারের অগ্রযাত্রাকে আটকানোর চেষ্টা করেছে এবং অবৈধ পথে সরকারের পতন করার চক্রান্ত করেছে। সুতরাং বেগম জিয়ার বিরুদ্ধে কোনো মামলা উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকার দেয়নি।

গতকাল শনিবার দুপুরে মিরপুর উপজেলার তালবাড়িয়ায় সড়ক উন্নয়ন কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, ৯৩ দিনের আগুন যুদ্ধে মানুষ পোড়ানো, জঙ্গি নাশকতার ঘটনায় হাতেনাতে ধরা পড়াদের স্বীকারোক্তিতে বিভিন্ন মামলা হচ্ছে। ৭১ গণহত্যার যুদ্ধাপরাধীদের যেভাবে রেহায় দেয়া হয়নি, মানুষ পোড়ানোর জন্যও কাউকে রেহায় দেয়া হবে না। বাংলাদেশে যাতে আর কোনোদিন মানুষ পোড়ানো বা গুপ্ত হত্যার মাধ্যমে দেশে কেউ অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য এসব ঘটনায় দোষীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি দিয়ে এগুলো স্তব্ধ করে দিতে হবে।

এ সময় মন্ত্রী পত্নী জাতীয় নারী জোটের আহবায়ক আফরোজা হক রীনা, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তি মনি চাকমা, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।