চুয়াডাঙ্গায় গ্রিড স্টেশন উন্নয়নে বিদ্যুত সরবরাহ বন্ধ : দফায় দফায় পৌরবাসী পড়ছে পানি সংকটে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বিদ্যুতের গ্রিড স্টেশন উন্নয়নে প্রায় ৭ ঘণ্টা বিদ্যুত বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে জনগণ। গতকাল শনিবার ভোর ৫টা ১৫ মিনিট থেকে বেলা ১১টা ৪৫ মিনিট পর্যন্ত বিদ্যুত বন্ধ থাকায় পৌরবাসীর তীব্র পানি সংকট দেখা দেয়। ফলে জনগণের ভোগান্তি বাড়ে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার জাফরপুরে বিদ্যুত গ্রিড স্টেশনটি জাতীয় গ্রিড থেকে বিদ্যুত নিয়ে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিদ্যুত সঞ্চালন করে থাকে। চুয়াডাঙ্গা ওজোপাডিকো লিমিটেড ও মেহেরপুর পল্লী বিদ্যুত সমিতির বিদ্যুতের চাহিদার কথা বিবেচনা করে বেশ কয়েক বছর আগে গ্রিড স্টেশনটি চালু করা হয়। পর্যায়ক্রমে ছয়মাস আগে থেকে ওই স্থানে পল্লী বিদ্যুতের গ্রিড সাব-স্টেশন নির্মাণ করা হচ্ছে পল্লী বিদ্যুতের গ্রাহকদের জন্য। এর ফলে গত ৮ মে এবং ৩১ মার্চ এবং সর্বশেষ গতকাল শনিবার বিদ্যুত সরবরাহ বন্ধ রাখা হয়। গ্রিড স্টেশন কর্তৃপক্ষ বিষয়টি স্বীকার করেছেন এবং আগামীতে আরো দু’বার এ ধরনের বন্ধ থাকবে বলে আশা প্রকাশ করেছেন।

এদিকে বিদ্যুত বন্ধ থাকায় চুয়াডাঙ্গা পৌরসভা কর্তৃপক্ষ গতকাল শনিবার সকালের দিকে পানি সরবরাহ করতে পারেনি। পরে দুপুর সাড়ে ১২টার দিকে পানি সরবরাহ করলেও ১ ঘণ্টার পর পানি সরবরাহ বন্ধ হয়ে যায় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। চুয়াডাঙ্গা পৌরসভার পানিসুপার এএইচএম সাইদুর রশীদ বলেন, বিদ্যুত সমস্যার জন্য পানি সরবরাহ ব্যাহত হচ্ছে।