চুয়াডাঙ্গায় রেলক্রসিং পার সংক্রান্ত বিষয়ে ড্রাইভার ও হেলপারের সাথে পথচারী বাগবিতণ্ডা : বাস টার্মিনালে টানটান উত্তেজনা : অতঃপর

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় রেলক্রসিং পার সংক্রান্ত বিষয় নিয়ে অয়ন পরিবহন নামের এক বাসের ড্রইভার ও হেলপারের সাথে তানভীর আহমেদ (২১) নামের এক পথচারীর বিরোধ হয়। পরে বাস টার্মিনালে এসে তানভীর তার বন্ধু শাকিল আহমেদ (২২) বিষয়টি নিয়ে আবারও কথা বললে ওই বাসের ড্রাইভার ও হেলপার তাদেরকে অকথ্য ভাষায় গালাগালি করে। শুরু হয় উত্তেজনা। ঘটনাটি ঘটে গতকাল শনিবার বিকেল ৪টার দিকে। পথচারী তানভীর আহমেদ ঝিনাইদহ বাসটার্মিনাল পাড়ার সুলতান মাহমুদের ছেলে ও তার বন্ধু শাকিল আহমেদ একই এলাকার মৃত আকরামুজ্জামানের ছেলে।

তারা জানায়, গতকাল বিকেলে তারা রেলবাজার সংলগ্ন রেলক্রসিং পার হচ্ছিলো। রেলবাজারের দিক থেকে আসা অয়ন পরিবহনের একটি বাস দ্রুত বেগে রেলক্রসিং পার হওয়ার সময় তারা ওই বাসের ড্রাইভার ও হেলপারকে একটু ধীরে আসতে বলে। কিন্তু ওই বাসের ড্রাইভার কথা না শুনে দ্রুত গতিতে এসে তানভীরের বাম পায়ের ওপর চাকা তুলে দেয়। তবে তানভীর দ্রুত পা সরিয়ে নিলে সে দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায়। পরে তারা দুজন ইজিবাইকের মাধ্যমে বাসটার্মিনালে এসে ওই ড্রাইভার ও হেলপারকে কেন তারা বাস দ্রুত গতিতে চালিয়ে পায়ের ওপর চাকা তুলে দিলেন? এ প্রশ্ন করলে তাদের অকথ্য ভাষায় গালাগালি করেন ওই ড্রাইভার ও হেলপার। শুরু হয় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা। পরে স্থানীয় কিছু লোকজন ওই বাসের ড্রাইভার ও হেলপারকে মারধর করতে গেলে জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রিপন মোল্লা ও সাধারণ সম্পাদক এম জেনারেল এসে পরিস্থিতি শান্ত করেন এবং ওই বাস নিয়ে ড্রাইভার ও হেলপারকে চলে যেতে বলেন।

 

বাসের সঠিক কোন নং ও হেলপারের নাম না জানাগেলেও বাস ড্রাইভারের নাম জাহাঙ্গীর আলম এবং মালিক ঝিনাইদহ কালিগঞ্জের ইন্তাদুল হক বলে জানাগেছে।