দেশের টুকরো খবর

ইসরায়েলের সাথে বিএনপির কোনো সম্পর্ক নেই

স্টাফ রিপোর্টার: ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে বিএনপিকে জড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ইসরায়েলের সাথে তার দলের কোনো সম্পর্ক নেই। গতকাল শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  তিনি এ কথা বলেন। গত ৯ মে নয়াদিল্লিতে ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান মেন্দি এন সাফাদির সাথে বৈঠক সংক্রান্ত একটি প্রতিবেদন ইসরায়েলের সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডটকম’- এ প্রকাশিত হয়। সেই সূত্রের বরাত দিয়ে বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমেও মেন্দির সাথে বিএনপির যুগ্মমহাসচিব আসলাম চৌধুরীর বৈঠক সংক্রান্ত বেশ কিছু ছবি ও সংবাদ প্রকাশিত হয়।

রোহিঙ্গা ক্যাম্পে আনসার হত্যা, অস্ত্র লুট

স্টাফ রিপোর্টার: কক্সবাজারের টেকনাফে একটি রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের ব্যারাকে হামলা চালিয়ে একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। লুট হয়েছে ১১টি আগ্নেয়াস্ত্র। শুক্রবার ভোরের দিকে টেকনাফের হ্নীলার মুচনী এলাকায় এ হামলার ঘটনা ঘটে। নিহত আনসার কমান্ডার আলী হোসেন (৫৫) টাঙ্গাইলের সফিপুর এলাকার শুক্কুর আলীর ছেলে। রোহিঙ্গা ক্যাম্প পুলিশের ওসি মোহাম্মদ কাসেম বলেন, ভোর ৩টার দিকে একদল ডাকাত শরণার্থী ক্যাম্পে হামলা করে। তাদের গুলিতে আলী হোসেন আহত হন। উদ্ধার করে ক্যাম্পের হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হামলাকারীরা ক্যাম্প থেকে আনসার সদস্যদের ১১টি বন্দুক লুট করে নিয়ে গেছে। তাদের হামলায় আরও কয়েকজন আনসার সদস্য আহত হয়েছে বলে ওসি জানান।

নিজামীর ফাঁসি: জাতিসংঘে নালিশ করবে পাকিস্তান

স্টাফ রিপোর্টার: মানবতাবিরোধী অপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের বিষয়টি জাতিসংঘের মানবাধিকার পরিষদের কাছে নালিশ করবে পাকিস্তান। সেই সাথে অন্যান্য দেশের কাছেও তা তুলে ধরবে দেশটি। পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজকে উদ্ধৃত করে এমন কথা জানিয়েছে পাকিস্তানের দৈনিক ডেইলি পাকিস্তান। গতকাল শুক্রবার সারতাজ আজিজ বলেন, ‘বাংলাদেশে বিরোধী নেতাদের ফাঁসি কার্যকরের ঘটনায় আমি দুঃখ পেয়েছি।’ সিনেটে বক্তব্য দেওয়ার সময় আরো বলেন, মুসলিম বিশ্ব ও আন্তর্জাতিক সম্প্রদায় এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। এসময় ঢাকা থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করে নেয়ায় তুরস্ককে স্বাগত জানান সিনেটররা। পাকিস্তান সরকারেরও এমন অবস্থান নেয়ার দাবি জানান তারা।

মলদ্বারে ৪৫ লাখ টাকার স্বর্ণের বার

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর মলদ্বারে বিশেষ পদ্ধতিতে বহন করা প্রায় ৪৫ লাখ টাকা মূল্যের ৯শ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম। গতকাল শুক্রবার বিকেলে এ ঘটনায় আবু বক্কর নামের দুবাই ফেরত ওই যাত্রীকে আটক করা হয়েছে। কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের সহকারী কমিশনার (এসি) রেজাউল করিম বলেন, বিকেল সোয়া ৫টার দিকে দুবাই থেকে ছেড়ে আসা ইকে ৫৮৬ নম্বরের ফ্লাইটে ঢাকায় আসেন আবু বক্কর। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বোডিং ব্রিজ এলাকা থেকে তাকে অনুসরণ করেন কাস্টমসের কর্মকর্তারা। বিমানবন্দর অতিক্রম করার সময় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।
প্রথমে তিনি একশ’ গ্রাম স্বর্ণের কথা স্বীকার করেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আবু বক্কর জানান, তার মলদ্বারে আরও ৮টি স্বর্ণের বার (প্রতিটি ১শ গ্রাম) রয়েছে। পরে সে ওই স্বর্ণ বের করে দেন। এসি রেজাউল আরও জানান, উদ্ধার হওয়া স্বর্ণ রশিদমূলে কাস্টমস হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় আবু বক্করের বিরুদ্ধে মামলা হয়েছে।