দেশের টুকরো

অন্যায় আবদার না রাখলেই হেনস্তা হচ্ছেন সরকারি কর্মকর্তারা : খালেদা

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, অন্যায় আবদার রক্ষা ও বেআইনি নির্দেশ পালন এবং বিধিবহির্ভূত সম্মান ও সুযোগ দিতে অস্বীকার করলেই রাষ্ট্রীয় কর্তব্য পালনে নিয়োজিত কর্মকর্তারা আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে হেনস্তা ও নিগ্রহের শিকার হচ্ছেন। মাঠ প্রশাসন পর্যায়ে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান সাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। খালেদা জিয়া বলেন, আইনের শাসনকে পদদলিত করে দেশে পেশীশক্তি-নির্ভর এক বর্বর আওয়ামী দুঃশাসন চাপিয়ে দেয়ার বেপরোয়া ও ধারাবাহিক অপপ্রয়াসে সচেতন নাগরিক সমাজ আজ গভীরভাবে উদ্বিগ্ন। তিনি বলেন, জনগণের ভোটের অধিকার ছিনিয়ে নিয়ে জবরদস্তি ও অপকৌশলের মাধ্যমে ক্ষমতাসীন হয়েছে বর্তমান অবৈধ সরকার। এই শাসকদের সরাসরি মদত ও আস্কারায় তাদের চ্যালা চামুন্ডারা দেশজুড়ে উচ্ছৃঙ্খলতা ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে।

 

জনগণ খালেদা জিয়ার প্রতিক্রিয়া জানতে চায় : হানিফ

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর হওয়ার পর দেশের জনগণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতিক্রিয়া জানতে চায়। গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচরে আল-হেরা কমিউনিটি সেন্টারে নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কামরাঙ্গীর চর থানা আওয়ামী লীগ এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। মাহবুব উল আলম হানিফ বলেন, শীর্ষ যুদ্ধাপরাধীদের ফাঁসি হওয়ার পর প্রত্যেকবার বিএনপি নেত্রী চুপ ছিলেন। এবারও তিনি চুপ আছেন। কিন্তু আমি ব্যাকুল হয়ে অপেক্ষা করছি, নিজামীর ফাঁসি নিয়ে তার প্রতিক্রিয়া জানার। কারণ এবারতো তার ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্রের ফাঁসি হয়েছে, যে শীর্ষ রাজাকারকে তিনি মন্ত্রী বানিয়েছিলেন, ত্রিশ লাখ শহীদের সাথে বেঈমানি করে গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছিলেন। তার ফাঁসির পর জনগণ খালেদা জিয়ার প্রতিক্রিয়া জানতে চায়।

 

পরীক্ষায় পাস : আনন্দ যাত্রায় প্রাণ গেলো ৩ বন্ধুর

স্টাফ রিপোর্টার: পটুয়াখালীর কলাপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী তিন বন্ধু নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এরা হলো- হুমায়ুন কবির (২২), শাকিল আহমেদ (১৮) ও সানি খান (১৬)। পুলিশ ঘাতক বাসটিকে আটক করেছে। নিহত তিন বন্ধুর বাড়ি কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের বিভিন্ন গ্রামে। কলাপাড়া থানার অফিসার ইনচার্জ জিএম শাহনেওয়াজ জানান, নিহত সানি এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ভালো ফলাফল করেছে। তার ভালো রেজাল্টের খবর শুনে বৃহস্পতিবার সকালে দুই বন্ধু হুমায়ুন কবির ও শাকিলকে নিয়ে মোটরসাইকেলে ঘুরতে বের হয়। দুপুরে একটি বাইপাস সড়ক থেকে দ্রুতগতিতে শেখ কামাল সেতুতে ওঠে তারা। এ সময় পটুয়াখালী থেকে কুয়াকাটার উদ্দেশে ছেড়ে যাওয়া নিউ সুগন্ধা পরিবহনের যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসচাকায় ঘটনাস্থলেই মারা যান শাকিল। স্থানীয়রা সানি ও হুমায়ুন কবিরকে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে এলে তারাও মারা যায়। পরে পুলিশ তিনজনের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।