দামুড়হুদার নাটুদহ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত ঘোষণা

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার নাটুদহ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন আদালতের বিজ্ঞ বিচারক। গত ৩ মে নাটুদহ ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে দামুড়হুদার সিনিয়র সহকারী জজ আদালতের বিজ্ঞ বিচারক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন এবং নির্বাচনের প্রিসাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার রাফিজুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। এ বিষয়ে বাদী শফিকুল ইসলাম বলেন, কোনো প্রকার নোটিশ প্রদান না করে এবং অভিভাবকদের না জানিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান ও প্রিসাইডিং অফিসার রাফিজুল ইসলাম মোটা অঙ্কের টাকার বিনিময়ে নিয়ম বহির্ভূতভাবে বিদ্যালয়ের দাতা সদস্য নির্বাচিত করেছেন। তিনি আরও বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান ও প্রিসাইডিং অফিসার রাফিজুল ইসলাম দাতা সদস্যের সাথে যোগসাজশ করে সম্পূর্ণ বেআইনিভাবে নিজেদের পছন্দমতো ভোটারলিস্ট তৈরি করেছেন। বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের স্বার্থেই আমি আদালতের স্মরণাপন্ন হতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার বলেন, বাদীর অভিযোগের তীর যেহেতু প্রিসাইডিং অফিসারের ওপর সে কারণেই আদালত সরাসরি প্রিসাইডিং অফিসার বরাবর নোটিশ প্রদান করেছে। অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুল মান্নান বলেন, মোটা অঙ্কের টাকা নিয়েছি এটা কি কেউ দেখেছে? তাছাড়া কোনো শিক্ষককেই রেজুলেশনে জোর করে স্বাক্ষর নেয়া হয়নি। প্রিসাইডিং অফিসার মো. রাফিজুল ইসলাম  জানান, আদালতের নোটিশ পাওয়ার পর বিষয়টি নির্বাচনে অংশ গ্রহণকারীদের জানানো হয়েছে।

উল্লেখ্য, দামুড়হুদার ঐতিহ্যবাহী নাটুদহ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে গত ২০ এপ্রিল তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল মোতাবেক আগামী ১৪ মে নির্বাচনের দিনধার্য ছিলো।