চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্রান্ডিং শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের আয়োজনে পুড়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা তথ্য অফিসার মো. আবুবকর সিদ্দীকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ হামিম হাসান। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্রনাথ পোদ্দার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল আওয়াল ও দৈনিক প্রথম আলো’র চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শাহ আলম সনি। জেলা তথ্য অফিসার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সম্পর্কে সূচনা বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ হামিম হাসান বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ গড়ার যে অঙ্গীকার সরকারের রয়েছে সে অঙ্গীকার বাস্তবায়নে সরকার নানামূখী উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছেন। এ সকল কর্মসূচির মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ অত্যান্ত গুরুত্বপূর্ণ। এ ১০টি উদ্যোগ না নিলেও রাষ্ট্র স্বাভাবিক নিয়মেই হয়তো চলতো কিন্তু আমাদের আজকের যে অর্জন সেটি সম্ভব হতো না। একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, আশ্রয়ণ প্রকল্প, শিক্ষা সহায়তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক প্রভৃতি কর্মসূচিগুলো আমাদের আর্থ-সামাজিক পরিবর্তনে তাৎপর্যপূর্ণ ভূমিকা রেখেছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সরকারের নানাবিধ শিক্ষা সহায়তা কর্মসূচি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি ডিজিটাল বাংলাদেশের আর্থ-সামাজিক গুরুত্ব তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

এ মহিলা সমাবেশে বক্তাগণ প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সম্পর্কে তৃণমূল পর্যায়ের মহিলাদের সম্পৃক্ত করার লক্ষ্যে জেলা তথ্য অফিসের এ কার্যক্রমকে সাধুবাদ জানান এবং এ ধরণের কার্যক্রমকে আরো তৃণমূল পর্যায়ে বিস্তৃত করার পরামর্শ দেন। এ সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মহিলা অংশগ্রহণ করেন।