গাংনীর নওপাড়ায় দু’পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা

 

গাংনী প্রতিনিধি: ম্যানেজিং কমিটির পদ-পদবি নিয়ে মেহেরপুর গাংনী উপজেলার নওপাড়া গ্রামে দু’পক্ষের মধ্যে চলছে তীব্র উত্তেজনা। গতরাতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দু’পক্ষের মহড়া পুলিশ ছত্রভঙ্গ করলেও উত্তেজনা কমেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে গত কয়েকদিন ধরে নওপাড়া গ্রামের ইয়ারুল ইসলাম ও আবুল বাসার গ্রুপের মধ্যে উত্তেজনা চলছে। জোরপূর্বক কমিটির সদস্য হওয়ার চেষ্টা করছেন উভয় গ্রুপের কয়েকজন। মনোনয়নপত্র কেনা ও জমা নিয়ে দু’পক্ষ মুখোমুখি অবস্থায় ছিলো। এর জের ধরে গতকাল সোমবার রাত আটটার দিকে দুপক্ষের লোকজন নওপাড়া বাজারে সংঘর্ষের পর্যায়ে পৌঁছায়। দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষের মুহূর্তে সেখানে পৌঁছায় পুলিশ। পুলিশের লাঠিচার্জে উভয়পক্ষের লোকজন ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ সময় তাদের ফেলে যাওয়া একটি রামদা ও লাঠি উদ্ধার করে পুলিশ। গতরাতে সংঘর্ষ থামলেও যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে গ্রামবাসী।

বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে জানিয়ে গাংনী থানার ওসি আকরাম হোসেন জানান, যেকোনো প্রকার বিশৃঙ্খলা কঠোর হস্তে দমন করা হবে।