চুয়াডাঙ্গার হাজি ফতে আলী বিশ্বাসের ইন্তেকাল

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হাজি ফতে আলী বিশ্বাস দীর্ঘদিন অসুস্থ থাকার পর ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজেউন)। তিনি গতকাল বুধবার বিকেল ৪টা ৫ মিনিটে রেলপাড়ার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর। গতকালই তার দাফন কাজ সম্পন্ন করা হয়েছে।

হাজি ফতে আলী বিশ্বাসের বড় ছেলে আবুল বাশার সিদ্দিক শান্তি জানান, আমার বাবার বয়স হলেও টুকটাক চলাচল করতে পারতেন। ৮ বছর আগে মা মারা যাওয়ার পর থেকেই আব্বা অনেকটা উদাসীন থাকতেন। কিন্তু ৩ বছর আগে আব্বার পা ও কোমরের সংযোগস্থলের একটি হাড় ভেঙে গেলে আর চলাচল করতে পারতেন না। মূলত তখন থেকেই তিনি শয্যাগত। আমার প্রাণপ্রিয় বাবা আমাদের সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন।

হাজি ফতে আলী বিশ্বাস চুয়াডাঙ্গার নূরনগরের মৃত আজিবর মণ্ডলের ৩ ছেলে ও ২ মেয়ের মধ্যে ছিলেন সবার বড়। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বুধবার বাদএশা মরহুমের নামাজে জানাজা শেষে চুয়াডাঙ্গা জান্নাতুল মাওলা কবরস্থানে তার দাফনকাজ সম্পন্ন করা হয়। মরহুমের মৃত্যুতে গতকাল রাত ৮ থেকে চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির আহ্বানে জেলা শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু বলেন, ১৯৯২ সালে ঢাকার সাথে একযোগে চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতি গঠিত হয়েছিলো। মরহুম হাজি ফতে আলী বিশ্বাস ছিলেন সেই সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তিনি ২০০৯ সাল পর্যন্ত সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন এবং মৃত্যুর আগ পর্যন্ত তিনি দোকান মালিক সমিতির জীবন সদস্য ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির পক্ষ থেকে মরহুম ফতে আলী বিশ্বাসের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়েছে। চুয়াডাঙ্গা রেলবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন বাচ্চু সমিতির পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। একই সাথে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা সাবেক প্রধান উপদেষ্টা জাসদ নেতা মো. তৌহিদ হোসেন। তিনি বলেছেন চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতিরি কল্যাণে ফতে আলী বিশ্বাসের যে অবদান  রয়েছে তা চুয়াডাঙ্গা জেলার ব্যবসায়ীরা কোনোদিন ভুলতে পারবেন না।