আলমডাঙ্গার বেলগাছি ইউপি নির্বাচনে কারচুপির অভিযোগে নির্বাচন ট্রাইব্যুনালে মামলা করলো স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শামীম

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার বেলগাছি ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আমিরুল ইসলাম মন্টুকে জয়ী করতে কারচুপির অভিযোগ তুলে আলমডাঙ্গার নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন পরাজিত স্বতন্ত্র প্রার্থী এসএম গোলাম সরোয়ার শামীম। তিনি আরজিতে বেলগাছি ইউনিয়নে একাধিক ভোট কেন্দ্রে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের দায়ী করে ওই মামলা দায়ের করেন।

মামলায় দাবি করা হয়েছে, ২৩ এপ্রিল অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বেলগাছি ইউয়িন পরিষদ (নবনির্মিত), বেলগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেলগাছি মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দায়িত্ব পালনকারী কর্মকর্তারা জোগসাজসে ভোট গণনায় কারচুপি করা হয়েছে। কারচুপি করতে তারা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এসএম গোলাম সরোয়ার শামীমের এজেন্টকে জোরপূর্বক বের করে দেয়। বাদীর পোলিং এজেন্ট বেলগাছি গ্রামের পূর্বপাড়ার সাঈদ ও ইদ্রিস আলীর ছেলে তারিককে নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তারাসহ বিজয়ী চেয়ারম্যান আমিরুল ইসলাম মন্টুর লোকজন কেন্দ্র থেকে বের করে দেন। বেলগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৩ এপ্রিল অনুষ্ঠিত নির্বাচনে বাদি এসএম গোলাম সরোয়ার শামীম বিজয়ী হওয়া সত্বেও ব্যালট গণনায় বাদীকে বিজয়ী ঘোষণা না করে তদস্থলে ১ নং বিবাদী আমিরুল ইসলাম মন্টুকে বিজয়ী ঘোষণা করা হয়। যা অন্যায়, অবৈধ, বে-আইনী, যোগসাজসী, ষড়যন্ত্রমূলক ব্যালট গণনায় সুক্ষ্ম কারচুপি করা হয়েছে। যা ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ পরিপন্থী।

মামলায় আসামি করা হয়েছে ১ নং-আমিরুল ইসলাম (নৌকা প্রতীকের প্রার্থী), ২ নং উপজেলা নির্বাচন অফিসার বেলগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার সামিউল আলম, ৩ নং বেলগাছি ১ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার এমএস জোহা কৃষি কলেজের প্রভাষক আমিরুল ইসলাম, ৪ নং বেলগাছি ইউপি নির্বাচনে ২ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সহাকারী উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান রেজা, ৫ নং বেলগাছি ইউপির ৩ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলমডাঙ্গা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবু হাসান, ৬ নং বেলগাছি ইউপির ৪ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সহকারী উপজেলা শিক্ষা অফিসার নূর ইসলাম, ৭ নং বেলগাছি ইউপির ৫ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও সোনালী ব্যাংক আলমডাঙ্গা  শাখার প্রিন্সিপাল অফিসার আমিনুল ইসলাম, ৮ নং বেলগাছি ইউপির ৬ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার, এরশাদপুর একাডেমির প্রধান শিক্ষক মতিয়ার রহমান, ৯ নং বেলগাছি ইউপির ৭ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীনেশ পাল, ১০ নং বেলগাছি ইউপির ৮ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সোনালী ব্যাংক আলমডাঙ্গা শাখার প্রিন্সিপাল অফিসার আশরাফুল হক, ১১ নং বেলগাছি ইউপির ৯ নং ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সোনালী ব্যাংক আলমডাঙ্গা শাখার প্রিন্সিপাল অফিসার রফিকুল আলম রেজা ও বেলগাছি ইউপি নির্বাচনে ধানের শীষের প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী আমজাদ হোসেনকে আসামি করা হয়েছে।