দামুড়হুদার ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮ এবং মেম্বার পদে ৩২৫ জনের মনোনয়নপত্র দাখিল

 

বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদার ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৩৮  জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ৬৭ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৫৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ৫ম ধাপে ইউপি নির্বাচনকে সামনে রেখে গতকাল মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা তাদের নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেন।

জুড়ানপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে যে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইদ্রিস আলী, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক সাবেক চেয়ারম্যান সোহরাব হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমনা) মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী নাজিম উদ্দীন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা কৃষকলীগ সভাপতি রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম ও আবুল কালাম। এ ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ১০ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

কার্পাসডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে যে ৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান ভূট্টু, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আবু সাঈদ বিশ্বাস, জামায়াত সমর্থিত প্রার্থী উপজেলা জামায়াতের আমির নায়েব আলী, বাংলাদেশের ওয়ার্কাস পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী আব্দুস সামাদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল হক, আওয়ামী লীগ নেতা আব্দুল করিম ও ওমেদুল হক। এছাড়া এ ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ১৩ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

কুড়ুলগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে যে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান হবীবুল্লাহ বাহার, জামায়াত মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান সরফরাজ উদ্দীন, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আ.লীগ নেতা শাহ মোহাম্দ এনামুল করীম ইনু ও কামাল উদ্দীন। এ ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ১০ এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নে চেয়ারম্যান পদে যে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক বর্তমান চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আশরাফুল হক বিপ্লব, জামায়াত মনোনীত প্রার্থী আবু বকর সিদ্দিক এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আক্তারুল ইসলাম ও আশাবুল হক। এছাড়া এ ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ৮ এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

হাউলী ইউনিয়নে চেয়ারম্যান পদে যে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাজি সহিদুল ইসলাম, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হাউলী ইউনিয়ন বিএনপির সভাপতি মোহাম্মদ আলী শাহ মিন্টু, জামায়াত সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম টিক্কা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন, জাহিদ হাসান, আক্তারুজ্জামান বাবু, হাউলী ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ছাত্রনেতা মো. শাহ তাজ আলম ও আওরঙ্গজেব আখতার হোসেন সোহেল। এ ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ১৪ এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

দামুড়হুদা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে যে ৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দামুড়হুদা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জামায়াত সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান প্রভাষক শরীফুল আলম মিল্টন, ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমনা) মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী রকিবুল হাসান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে দামুড়হুদা উপজেলা যুবলীগের আহ্বায়ক শফিউল কবির ইউসুফ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আ. করিম ওরফে হোয়াইট করিম ও যুবলীগ নেতা হাসান আলী। এছাড়া এ ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ১২ এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কুড়ুলগাছি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের আজ ৪ মে বুধবার সকাল ১০টায়, সংরক্ষিত মহিলা সদস্যদের সকাল সাড়ে ১০টায়, সাধারণ ওয়ার্ড সদস্যদের বেলা ১১টায়, কার্পাসডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের বেলা আড়াইটায়, সংরক্ষিত মহিলা সদস্যদের বিকেল ৩টায়, সাধারণ ওয়ার্ড সদস্যদের বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদ ভবনের দোতালায় মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

একই দিনে হাউলী ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যদের সকাল ১০টায়, সাধারণ ওয়ার্ড সদস্যদের সকাল সাড়ে ১০টায় এবং চেয়ারম্যান প্রার্থীদের দুপুর ১২টায়, পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যদের সকাল ১০টায়, সাধারণ ওয়ার্ড সদস্যদের সকাল সাড়ে ১০টায় এবং চেয়ারম্যান প্রার্থীদের দুপুর ১২টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোয়নপত্র যাচাই-বাছাই করা হবে। এছাড়া আগামী ৫ মে বৃহস্পতিবার  দামুড়হুদা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের সকাল সাড়ে ৯টায়, সংরক্ষিত মহিলা সদস্যদের সকাল ১০টায়, সাধারণ সদস্যদের সকাল সাড়ে ১০টায় ও একই দিনে জুড়ানপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের বেলা সাড়ে ১১টায়, সংরক্ষিত মহিলা সদস্যদের দুপুর ১২টায় এবং সাধারণ সদস্যদের দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।