দেশের টুকিটাকি : পেট্রোল ঢেলে স্ত্রীকে পুড়িয়ে মারলো স্বামী

পেট্রোল ঢেলে স্ত্রীকে পুড়িয়ে মারলো স্বামী

মাদকাসক্ত স্বামী পেট্রোল ঢেলে স্ত্রীকে পুড়িয়ে মারলো। নিহত সালমা খাতুন (৩৩) ঈশ্বরদীর বাঘইল পূর্বপাড়া সাকো এলাকার নূরা ঘরামির মেয়ে। সোমবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অভিযুক্ত স্বামীর নাম সাহাবুল হোসেন (৪০)। মেয়ের বিয়ের জন্য ব্যাংকে জমিয়ে রাখা ৫০ হাজার টাকা ভেঙে নেমার জন্য তা না দেয়ায় সে তার স্ত্রীকে পুড়িয়ে হত্যা করলো বলে অভিযোগ।

এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ঈশ্বরদীর দিয়াড় বাঘইল রেললাইন সংলগ্ন ইউপি কার্যালয়ের পেছনের এলাকায় মাদকাসক্ত সাহাবুল হোসেন বসবাস করে। দেড়যুগ আগে সালমা খাতুন তার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। সালমা ইপিজেডের একটি গার্মেন্টস কারখানায় কাজ করতেন। সালমা মেয়ে শারমিনের বিয়ের জন্য নিজের উপার্জিত ৫০ হাজার টাকা ব্যাংকে জমিয়ে রেখেছিলেন। স্বামী সাহাবুল ওই টাকা ব্যাংক হতে উঠিয়ে তাকে দেয়ার জন্য স্ত্রী সালমাকে প্রায়ই চাপ প্রয়োগ করতেন।

এসএসসির ফল ১১ মে

চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া সাড়ে ১৬ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হচ্ছে ১১ মে। শিক্ষা সচিব সোহরাব হোসাইন সোমবার বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ওইদিন সব বোর্ডের ফল একযোগে ঘোষণা করা হবে।

রেওয়াজ অনুযায়ী, বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে ১১ মে শিক্ষামন্ত্রী গণভবনে যাবেন এবং প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের কপি হস্তান্তর করবেন।

পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন মন্ত্রী। এরপরেই শিক্ষার্থীরা ফল জানতে পারবেন।

গত ১ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ এসএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা হয়েছে এবার। ব্যবহারিক পরীক্ষা হয়  ১৫ থেকে ১৯ মার্চ পর্যন্ত।

দেশের ৩ হাজার ১৪৩টি কেন্দ্রে এবার ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন এবার এ পরীক্ষায় অংশ নিয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এবার ১০ বা ১১ মে এসএসসির ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছিল। এরপর প্রধানমন্ত্রীর কাছ থেকে সময় নিয়ে মন্ত্রণালয় তারিখ চূড়ান্ত করে।

১০ জনকে হত্যার হুমকি দিয়ে চিঠি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, একজন সাংসদ, রাজনৈতিক নেতা, সাংবাদিকসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে নাটোর প্রেসক্লাবে। চিঠিটি ইসলামী লিবারেশন ফ্রন্ট (আইএলএফ) নামের একটি সংগঠনের প্যাডে পাঠানো হয়। আজ সোমবার বেলা দেড়টার দিকে নাটোর ডাকঘর থেকে চিঠিটি প্রেসক্লাবে আসে।

ওই চিঠিতে বলা হয়েছে, ‘আমাদের কিলিং লিস্টে যাঁরা আছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য মুহম্মদ মিজান উদ্দিন, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ, সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, সাংবাদিক শিবলী নোমান, আনু মোস্তফা, কাজী শাহেদ, মুক্তিযোদ্ধা বরজাহান আলী শাহজাহান, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী ও দৈনিক শানসাইন পত্রিকার সম্পাদক ইউনুস আলী।’

 

নিজামীর রিভিউ আবেদনের শুনানি আজ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর রিভিউ পিটিশন শুনানির জন্য আজ মঙ্গলবার দিন ধার্য রয়েছে। ওইদিনের আপিল বিভাগের দৈনন্দিন কার্যতালিকার চার নম্বর ক্রমিকে রিভিউ পিটিশনটি অন্তর্ভূক্ত রয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চে এ রিভিউ পিটিশনের শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল রিভিউ পিটিশন শুনানির জন্য কার্যতালিকায় আসে। কিন্তু আসামি পক্ষে ৬ সপ্তাহ সময় চেয়ে আবেদন করলে প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ এক সপ্তাহ সময় মঞ্জুর করে। সেই মোতাবেক গত ৭ এপ্রিল রিভিউ পিটিশন শুনানির জন্য আবার কার্যতালিকায় আসে। ওইদিনও আসামি পক্ষ সময় চেয়ে আবেদন দাখিল করেন। আপিল বিভাগ সময় মঞ্জুর করে ৩ মে শুনানির জন্য দিন ধার্য করে দেয়। সেই মোতাবেক আপিল বিভাগের দৈনন্দিন কার্যতালিকায় রিভিউ পিটিশন শুনানির জন্য অন্তর্ভূক্ত রয়েছে।