শৈলকুপায় আ.লীগের দু গ্রুপের সংঘর্ষে আহত ৩০ : পুলিশের উপর্যুপরি গুলি

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার রানীনগর ও নওয়াপাড়া গ্রামে আওয়ামী লীগের দু গ্রুপের মধ্যে পৃথক সংঘর্ষে পুলিশসহ ৩০ জন আহত হয়েছে। পুলিশ সংঘর্ষ থামাতে ২৭ রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। রানীনগর গ্রামে এ ঘটনায় ১০টি বাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটেছে।
আহতদের মধ্যে তাৎক্ষণিকভাবে সফিকুল ইসলাম, স্বপ্না খাতুন, আবদুল্লাহ, আরব আলী, নবাব আলী, নজরুল হোসেন, আবেদ আলী, নবারুল ইসলাম, আব্দুল ওহাব, শফিকুল ইসলাম-২, আশরাফুল ইসলাম ও লিটনের পরিচয় পাওয়া গেছে। এ পর্যন্ত শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২১ জন ও ঝিনাইদহ সদর হাসপাতালে ৫ জনকে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শৈলকুপা থানার উপপরিদর্শক ইকবাল হোসেন জানান, আধিপত্য বিস্তার নিয়ে সোমবার দুপুরে মনোহরপুর ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে দুই মেম্বার প্রার্থী ওসমান গনি রতন ও মুক্তার হোসেনের মধ্যে সংঘর্ষ বাধে। দু দলের সমর্থকরা, ঢাল, ভেলা, বল্লম, সড়কিসহ দেশি অস্ত্র নিয়ে একে অপরের প্রতি ঝাঁপিয়ে পড়ে। এতে দু পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ দুপুর ২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু বিবাদমান দু গ্রুপের সংঘর্ষ চালতে থাকলে পুলিশ বাধ্য হয়ে ২১ রাউন্ড ফাঁকা গুলি ও ৬ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। তবে পুলিশের উপপরিদর্শক ইকবাল হোসেন দাবি করেন সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন।
শৈলকুপা থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা মহিবুল ইসলাম জানান, নওয়াপাড়া গ্রামের রতন মেম্বার ও মুক্তার হোসেন দুজনাই শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নুর সমর্থক। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এ সংঘর্ষ হয়। ওসি আরও জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে সোমবার সকালে শৈলকুপার মীর্জাপুর ইউনিয়নের রানীনগর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের লতিফ বিশ্বাস ও সিদ্দিক মোল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় সংঘর্ষ থামাতে গিয়ে মোহাম্মদ আলী নামে এক পুলিশ কনস্টেবল, মনোয়ারা খাতুন, সাথী বেগমসহ ৫ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় এরশাদ আলী মণ্ডল, খোকন মণ্ডল, খোসাল মণ্ডল, আব্দুল লতিফ বিশ্বাস, নাজের আলী মণ্ডল ও য়োজদ আলীসহ ১০ জনের বাড়ি ভাঙচুর করা হয়।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিবুল ইসলাম জানান, রানীনগর গ্রামে আওয়ামী লীগের সিদ্দিক মোল্লা ও লতিফ বিশ্বাসের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এখন পরিস্থিতি শান্ত। গ্রামটিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে শৈলকুপা থানায় পৃথক সংঘর্ষের ঘটনায় এখনও কোনো মামলা হয়নি বলে জানান ওসি।