চুয়াডাঙ্গা-মেহেরপুরে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ও পেনশন রাজস্ব তহবিল থেকে প্রদানের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

Meherpur Powroshova Humanchain  pic-1

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-মেহেরপুরে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ও পেনশন রাজস্ব তহবিল থেকে প্রদানের দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল সোমবার এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ও পেনশন সুবিধা প্রবর্তনসহ সরকারের রাজস্ব তহবিল থেকে প্রদানের দাবিতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গায় মানববন্ধন ও জেলা প্রশাসক সায়মা ইউনুসের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি পেশ করেছে। গতকাল সোমবার বেলা ১০টায় স্মারকলিপি প্রদানের আগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে তারা মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আয়ূব আলী বিশ্বাস ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, ‘পৌরসভর কর্মকর্তা-কর্মচারীরা রাতদিন নিরলসভাবে নাগরিক সেবা দিয়ে আসলেও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাথে চরম বেতন বৈষম্য রয়েছে। পৌর তহবিল থেকে এসব কর্মকর্তা কর্মচারীদের বেতন দেয়া হয়ে থাকে। ফলে, তহবিলের অভাবে অনেক পৌরসভায় ৭ থেকে ৮ মাস বেতন ভাতা বকেয়া রয়েছে। এতে কর্মকর্তা-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য অবিলম্বে তাদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হচ্ছে।’

মেহেরপুর অফিস জানিয়েছে, পৌর কর্মকর্তা-কর্মচারীদের বকেয়াসহ বেতন ভাতা, পি.এফ ও পেনশনের শতভাগ অর্থ সরকারি কোষাগার থেকে প্রদানের এক দফা দাবিতে গতকাল সোমবার দুপুরে মেহেরপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মেহেরপুর পৌর সচিব তৌফিকুল আলম, সংগঠনের সদস্য মেহেরপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী হারুন-উর রশিদ, সদস্য মেহেরপুর পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা খন্দকার জাহিদুল হক, সদস্য খালেদা বানু, লাভলী মণ্ডলসহ মেহেরপুর ও গাংনী পৌর সভার কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়। অনতিবিলম্বে দাবি মানা না হলে আগামীতে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন বক্তারা। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করা হয়। জেলা প্রশাসক পরিমল সিংহ বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যসোসিয়েশন মেহেরপুর জেলা শাখার উপদেষ্টা মেহেরপুর পৌর সচিব তৌফিকুল আলমের হাত থেকে স্মারকলিপি গ্রহণ করেন।