৯টির মধ্যে ৫টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

কুষ্টিয়া প্রতিনিধি: ৩য় দফায় কুষ্টিয়ার খোকসা উপজেলার ৯টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী  প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ইউনিয়নগুলো হলো- খোকসা, বেতবাড়িয়া, জানিপুর, শিমুলিয়া এবং জয়ন্তীহাজরা।

খোকসার ৯টি ইউনিয়নে মধ্যে চেয়ারম্যান পদে ৪টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ৯ জন। এগুলো হলো- ওসমানপুর, শোমসপুর, গোপগ্রাম এবং আমবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে শনিবার।

৯টি ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮৬ জন এবং সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২২৯ জন। এ উপজেলার ৯টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৮৩৬০৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৪২ হাজার ১৬ জন এবং মহিলা ভোটার সংখ্যা  ৪১ হাজার ৫৯১ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৮টি। প্রিসাইডিং অফিসার ৭৮ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ২৮২ জন, পোলিং অফিসার ৫৬৪ জন। সর্বমোট ভোটগ্রহণ কর্মকর্তা ৯২৪ জন। এ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রেবেকা খান। তিনি জানান, নির্বাচনকে সুষ্ঠু ও নিরাপেক্ষ করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাচনে যেকোনো বিশৃঙ্খলা ঘটনা এড়াতে পুলিশ ও আনসার বাহিনীর পাশাপাশি বিজিবি ও ৱ্যাব সদস্য মোতায়েন থাকবে।