ঝিনাইদহে জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন

jhenidah death body recovary photo 22-04-1_124889

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চাঁদপুর গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে ভাইয়ের হাতে ভাই খুনের অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার সকালে শৈলকুপার চাঁদপুর গ্রামে নিজ বাড়ির পানবরজে তার লাশ পাওয়া যায়। পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালমর্গে পাঠায়। রাতে শামীম মণ্ডলকে হত্যার পর তার লাশ পানবরজে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে। নিহত শামীম মণ্ডল (৩০) ওই গ্রামের মৃত কদর আলীর ছেলে। শামীম মণ্ডলের লাশ উদ্ধারের পর অপর দুই ভাই মোমিন ও সাইফুল মণ্ডল গাঢাকা দিয়েছেন।

নিহতের স্ত্রী জোছনা খাতুন জানান, জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধের জের ধরে তার স্বামীকে বিভিন্ন সময় মারপিট ও নির্যাতন করে আসছিলেন ভাসুর-দেবররা। অনেক সালিস বৈঠকও হয়েছে। গত বৃহস্পতিবার রাতে এ নিয়ে ভাইদের মধ্যে বসচা হলে শামীম বাড়ি থেকে পালিয়ে যান। গতকাল শুক্রবার সকালে বাড়ির পেছনে পানবরজে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। শামীম মণ্ডলের ১৯ দিন বয়সী এক ছেলে ও দেড় বছর বয়সী এক মেয়ে রয়েছে। তিনি দিনমজুর ও কৃষিকাজ করে সংসার চালাতেন। সন্তানদের নিয়ে পিতার বাড়ি থাকা স্ত্রী জোসনার সাথে গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে মোবাইলফোনে তার স্বামীর সর্বশেষ কথা হয় বলে জানান।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিবুল ইসলাম জানান, কীভাবে শামীম মণ্ডল মারা গেছে তা তদন্তের পর জানা যাবে। তবে শৈলকুপা থানায় প্রাথমিকভাবে আত্মহত্যা হিসেবে একটি মামলা রেকর্ড করা হয়েছে।