সহপাঠীকে সুস্থ করতে কালীগঞ্জে ক্ষুদেদের অনন্য উদ্যোগ

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত ৬ষ্ঠ শ্রেণির দরিদ্র শিক্ষার্থী মিরাজুলের পাশে দাঁড়িয়েছে তার বন্ধুরা। তারা গতকাল বৃহস্পতিবার একদিনের টিফিন খরচের টাকা সংগ্রহ করে তার চিকিৎসার জন্য দান করে।

মিরাজুল ইসলাম কালীগঞ্জ উপজেলার পাতবিলা দাখিল মাদারাসার শিক্ষার্থী। গতকাল সকালে মাদরাসায় আসার পথে মাটিবোঝায় একটি ট্রাক্টর তার পায়ের ওপর উঠে যায়। এ দুর্ঘটনায় তার দুই পা-ই ভেঙে যায়। এছাড়া তার বাইসাইকেলটি ভেঙে চুর্ণ-বিচুর্ণ হয়। বৃহস্পতিবার সকালে মাদরাসার সব শিক্ষার্থী টিফিনের জন্য আনা টাকা দুর্ঘটনাকবলিত সহপাঠীর চিকিৎসার জন্য দান করার সিদ্ধান্ত নেয়। সে অনুযায়ী দুপুরে সহপাঠীরা শিমলা গ্রামে তার বাড়িতে হাজির হয়ে মিরাজুলের হাতে তুলে দেয় সংগৃহীত টাকা। আহত মিরাজুল কালীগঞ্জ উপজেলা ওই গ্রামের দিনমজুর মিজানুর রহমানের ছেলে।

মাদরাসার স্টুডেন্ট প্রতিনিধি সাগর হোসেন সুবর্ণভূমির কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলে, ‘আমাদের আহত বন্ধুর চিকিৎসার জন্য আরও টাকা দিতে চাই। আমরা এক-দুইদিন টিফিন না খেলে কিছু হবে না। কিন্তু আমাদের বন্ধু চিকিৎসার অভাবে পড়তে আসতে পারবে না, এটা আমাদের কাছে খুব কষ্টদায়ক।’

মাদরাসাটির ভারপ্রাপ্ত সুপার মুহা. মুঈনুদ্দিন বলেন, সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষার্থীর জন্য আমরা অল্প কিছু টাকা দিয়েছিলাম। কিন্তু পরে শিক্ষার্থীরা নিজেদের উদ্যোগে তাদের টিফিনের টাকা সংগ্রহ করে মিরাজুলের চিকিৎসার জন্য দিয়েছে। এই উদ্যোগ আমার কাছে খুব ভালো লেগেছে। এখন নিজেকে খুব ছোট লাগছে। আমরা যা পারিনি, ছোট ছোট ছেলে-মেয়েরা তা করে দেখিয়ে দিয়েছে।