ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আরেফিন সিদ্দিকের চুয়াডাঙ্গা আগমন উপলক্ষে সংবাদ সম্মেলন

 

ফাইজার চৌধুরী: ঢাকা বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর (ভিসি) আ.আ.ম.স আরেফিন সিদ্দিক ২ দিনের সফরে আগামী ২২ এপ্রিল শুক্রবার সকালে চুয়াডাঙ্গায় আসছেন। চুয়াডাঙ্গা জেলা পরিষদ মিলনায়তনে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এ সংক্রান্ত এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

সংবাদ সম্মেলনে জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজু সাংবাদিকদের জানান, ঢাবি ভাইস চ্যান্সেলর আবুল আহসান মোহম্মদ সামসুল আরেফিন সিদ্দিক একই প্রতিষ্ঠানের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আব্দুস সালামকে সাথে নিয়ে বিমানযোগে যশোর হয়ে সড়কপথে চুয়াডাঙ্গায় পৌঁছাবেন। চুয়াডাঙ্গা সরকারি কলেজ চত্বরে ২২ এপ্রিল সকাল ১০টায় অনুষ্ঠিত শিক্ষার মানোন্নয়ন বিষয়ক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। সমাবেশের পর জুম্মার নামাজ ও মধ্যাহ্নভোজ শেষে তিনি জেলার জগন্নাথপুর আটকবর কমপ্লেক্স, কার্পাসডাঙ্গায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্থান, দামুড়হুদার ডিসি ইকো পার্ক ও দর্শনার কেরুজ চিনিকল পরিদর্শন শেষে রাতে চুয়াডাঙ্গা জেলা শহরে ফিরে রাতযাপন করবেন। পরদিন ২৩ এপ্রিল শনিবার সকালে চুয়াডাঙ্গা সার্কিট হাউজে জেলার শিক্ষাবিদ ও সুধীজনদের সাথে মতবিনিময় করবেন। চুয়াডাঙ্গা সার্কিট হাউজে মতবিনিময় শেষে তিনি যশোর বিমানবন্দর হয়ে ঢাকা ফিরে যাবেন। চুয়াডাঙ্গা সফরকালে তিনি মেহেরপুর জেলার মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স ও আমঝুপি নীলকুঠি পরিদর্শন করবেন। চুয়াডাঙ্গা সরকারি কলেজ চত্বরে অনুষ্ঠিত শিক্ষা সমাবেশে সভাপতিত্ব করবেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা পরিষদ এডিএলজি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আঞ্জুমান আরা ও চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতা।

ঢাবি ভাইস চ্যান্সেলর আরেফিন সিদ্দিকের আগমন উপলক্ষে ইতোমধ্যেই চুয়াডাঙ্গায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপিকে প্রধান উপদেষ্টা এবং চুয়াডাঙ্গা জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজুকে আহ্বায়ক করে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও জেলার শীর্ষস্থানীয় শিক্ষাবিদদের সমন্বয়ে একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, মাসদেড়েক আগে একান্ত সাক্ষাতে চুয়াডাঙ্গা জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজু চুয়াডাঙ্গা জেলার শিক্ষার মানোন্নয়নে ঢাবির ভিসির পরামর্শ চেয়ে চুয়াডাঙ্গা সফরের আমন্ত্রণ জানান। এরই অংশ হিসেবে প্রথমবারের মতো এ জেলা সফর করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।