গাংনীতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ : শুরু হয়েছে মূল প্রচারণা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার তিনজন রিটার্নিং কর্মকর্তা স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের হাতে প্রতীকের কাগজপত্র তুলে দেন। প্রতীক পেয়ে দুপুর থেকেই পুরোদমে প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা।

ধানখোলা ইউপিতে আব্দুর রাজ্জাক (নৌকা), আখেরুজ্জামান (ধানের শীষ), মশিউর রহমান সাবান (চশমা), গোলাম সরওয়ার (মোটর সাইকেল) ও তারিকুল ইসলাম (আনারস)। রায়পুর ইউপিতে গোলাম সাকলায়েন ছেপু  (নৌকা), আলফাজ উদ্দীন কালু (ধানের শীষ), ইসমাইল হোসেন (মোটর সাইকেল) ও ফারুক হোসেন (আনারস)। ষোলটাকা ইউপিতে আমিনুল কবির দেলবার (নৌকা), মনিরুজ্জামান মনি (ধানের শীষ) ও আইয়ুব আলী (আনারস)। সাহারবাটি ইউপিতে গোলাম ফারুক (নৌকা) ও বাসীরুল আজিজ বিশ্বাস (ধানের শীষ)। তেঁতুলবাড়িয়া ইউপিতে আব্দুল্লাহ আল মামুন (নৌকা), জাহাঙ্গীর আলম (ধানের শীষ), নাজমুল হুদা বিশ্বাস (আনারস), আমিরুল ইসলাম (ঘোড়া) ও আব্দুল মালেক (চশমা)। কাথুলী ইউপিতে মিজানুর রহমান (নৌকা), জিয়াদ আলী (ধানের শীষ) ও শিহাব উদ্দীন (দুটি পাতা)। মটমুড়া ইউপিতে আবুল হাসেম (নৌকা), হামিদুল হক (ধানের শীষ) ও সোহেল আহম্মেদ (আনারস)। বামন্দী ইউপিতে শহিদুল ইসলাম (নৌকা), আমিরুল ইসলাম (ধানের শীষ) ও হবিবুর রহমান হবি (আনারস)। কাজিপুর ইউপিতে আবু নাতেক (নৌকা), রাহাতুল্যা (ধানের শীষ), আলম হোসেন (চশমা), আব্দুল আলিম (আনারস), মুনজুর হোসেন (আটোরিকশা), হাফিজুর রহমান (টেবিল ফ্যান), জমির উদ্দীন (ঘোড়া) ও আবুল কালাম (মোটরসাইকেল) প্রতীক পেয়েছেন।

কাথুলী, কাজিপুর ও তেঁতুলবাড়িয়া ইউপিতে উপজেলা নির্বাচন অফিসার সরওয়ার হোসেন, বামন্দী ও মটমুড়া ইউপিতে মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার, ষোলটাকা ও রাইপুর ইউপিতে মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ড. আসাদুজ্জামান এবং ধানখোলা ও সাহারবাটি ইউপিতে পল্লি উন্নয়ন কর্মকর্তা জামিল আখতার রিটার্নিং অফিসার হিসেবে প্রতীক বরাদ্দ দেন।

নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৩৬ জন, সাধারণ সদস্য পদে ৩০৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গতকাল প্রতীক হাতে পেয়ে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করেন প্রার্থীরা। অনেক প্রার্থী তার নির্বাচন এলাকার মধ্যে পোস্টারও টানিয়ে দিয়েছেন। গ্রামে গ্রামে শুরু হয়েছে মিছিল সমাবেশ। কয়েকজন প্রার্থী মোটরসাইকেল শোডাউনও করেছেন। মনোনয়নপত্র জমাদানের পর ভোটের মাঠ কিছুটা ঠাণ্ডা থাকলেও প্রতীক পাওয়ার পর তা আবার চাঙ্গা দিয়েছে। এখন প্রতিটি স্থানেই ভোট নিয়ে চলছে তর্কবির্তক। প্রার্থীরা এবার পোস্টার নিয়ে ছুটে চলেছেন ভোটারদের বাড়ি বাড়ি। সব মিলিয়ে প্রতীক পাওয়ার পর থেকে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে গাংনী উপজেলায়।