তৃতীয় দফায় আগামী ২৩ এপ্রিল : আলমডাঙ্গায় ৬ ইউপিতে নির্বাচন : ৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

 

স্টাফ রিপোর্টার: তৃতীয় দফায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ২৮, সাধারণ সদস্য পদে ১৮৪ ও সংরক্ষিত সদস্য পদে ৫০ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ এবং বিএনপির ১২ ও স্বতন্ত্র ১৬ জন নির্বাচনে লড়ছেন। ৬ ইউপিতে ভোটার সংখ্যা ৯০ হাজার ৮ জন। এরমধ্যে পুরুষ ৪৪ হাজার ৫৫০ এবং মহিলা ৪৫ হাজার ৪৫৮ জন।

এদিকে, জামজামী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সাধারণ সদস্য হানিফুজ্জামান, কালিদাসপুর ইউপির ৩ নং সংরক্ষিত ওয়ার্ড সদস্য নুর বানু এবং বেলগাছি ইউপির ২ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে সুফিয়া খাতুন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয়সূত্রে জানা গেছে,  আগামী ২৩ এপ্রিল আলমডাঙ্গার জামজামি, খাসকররা, ডাউকী, কালিদাসপুর, বেলগাছি ও জেহালা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে কালিদাসপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে  ৫ প্রার্থী লড়ছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান হাসানুজ্জামান (ধানের শীষ), স্বতন্ত্র হারুন অর রশিদ (চশমা), আহসান উল্লাহ (ঘোড়া) ও মোল্লা কামরুজ্জামান (আনারস)। এছাড়া সাধারণ সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালিদাসপুর ইউনিয়ন এলাকায় ভোটার রয়েছেন ১৭ হাজার ৫৭০ জন। তাদের মধ্যে পুরুষ ৮ হাজার ৭২১ এবং মহিলা ৮ হাজার ৮৪৯ জন।

ডাউকী ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৫ জন নির্বাচনে লড়ছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান (নৌকা), বিএনপি মনোনীত হাজি ইউসুফ আলী (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইউসুফ আলী মাস্টার (চশমা), স্বতন্ত্র  সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার বাবলু (মোটরসাইকেল) ও আব্দুল কাদের রানা (আনারস)। এছাড়া সাধারণ সদস্য পদে ২৮ ও সংরক্ষিত মহিলা আসনে ১০ জন লড়ছেন। ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১৪ হাজার ৫২ জন। তার মধ্যে পুরুষ ৬ হাজার ৯২৫ এবং মহিলা ৭ হাজার ১২৭জন।

খাসকররা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন নির্বাচনে লড়ছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত বর্তমান ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু (নৌকা), বিএনপি মনোনীত সাবেক চেয়ারম্যান আজিবর রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান তাফসির আহমেদ লাল (ঘোড়া), কুতুবুল আলম (আনারস) ও এএইচএম মোয়াজ্জেম (চশমা)। এছাড়া সাধারণ সদস্য পদে ২৭ ও সংরক্ষিত মহিলা আসনে ১০ জন লড়ছেন। এ নির্বাচনী এলাকায় ভোটার ১৭ হাজার ২০৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৫০৬ জন এবং মহিলা ৮ হাজার ৭০১ জন।

জামজামি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন লড়ছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত বর্তমান ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম (নৌকা),  বিএনপি মনোনীত মোশারফ হোসেন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন বাবলু চৌধুরী (আনারস) ও হুমায়ুন কবীর (মোটরসাইকেল)। এছাড়া সাধারণ সদস্য পদে ২৮ ও সংরক্ষিত মহিলা আসনে ৮ জন লড়ছেন। জামজামি ইউপির ভোটার সংখ্যা ১৩ হাজার ৭৬৪ জন। তার মধ্যে পুরুষ ৬ হাজার ৮২৬ জন এবং মহিলা ৬ হাজার ৯৩৮ জন ভোটার।

জেহালা ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৬ জন লড়ছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত হাসানুজ্জামান হান্নান (নৌকা), বিএনপি মনোনীত বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম রোকন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ (চশমা), আব্দুল হান্নান মাস্টার (আনারস), কামাল হোসেন (মোটরসাইকেল) ও রহিদুল ইসলাম (ঘোড়া)। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৭ ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন লড়ছেন। জেহালায় ভোটার রয়েছে ১৬ হাজার ২২৭ জন। পুরুষ ৮ হাজার ১২৫ এবং মহিলা ৮হাজার ১২জন।

বেলগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন নির্বাচনে লড়ছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত বর্তমান ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম মন্টু (নৌকা), বিএনপি মনোনীত আমজাদ হোসেন (ধানের শীষ) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী এসএম গোলাম সরোয়ার শামীম (আনারস)। এছাড়া সাধারণ সদস্য পদে ৩২ ও সংরক্ষিত মহিলা আসনে ৬ ভোটে লড়ছেন। এই এলাকার মোট ভোটার সংখ্যা ১১ হাজার ১৮৮জন। পুরুষ ৫ হাজার ৪৪৭ এবং মহিলা ৫ হাজার ৭৪১ জন।

আলমডাঙ্গার ডাউকী ও কালিদাসপুর ইউপি নির্বাচনে উপজেলা  পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সাত্তার, জামজামি ও খাসকররা ইউপি নির্বাচনে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু তালেব এবং জেহালা ও বেলগাছি ইউপি নির্বাচনে উপজেলা নির্বাচন কর্মকর্তা ছামিউল আলম রিটানিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান জানান, আলমডাঙ্গার ৬ ইউপিতে আগামী ২৩ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট শান্তিপূর্ণ ভাবে করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।