দামুড়হুদা চিৎলার দরিদ্র ভ্যানচালক নুর ইসলামকে হত্যার উদ্দেশেই মোটরসাইকেলে ধাক্কা : চিকিৎসা ব্যাহত

 

স্টাফ রিপোর্টার: মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর জখম দামুড়হুদা চিৎলার দরিদ্র ভ্যানচালক চিকিৎসাসেবা পাচ্ছেন না। যিনি ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন তিনিও কোনো খোঁজ রাখছেন না। পূর্ববিরোধের জের ধরেই ভ্যানচালক নুর ইসলামকে একই গ্রামের সাগর মোটরসাইকেল দিয়ে ধাক্কা মারেন বলে নুর ইসলামের অভিযোগ। সালিসে চিকিৎসা বাবদ ২০ হাজার টাকা দেয়ার কথা থাকলেও টাকা না দিয়ে উপরন্তু বিভিন্ন হুমকিধামকি দিচ্ছেন সাগর ও তার লোকজন। নুর ইসলাম চুয়াডাঙ্গা ইউনাইটেড ক্লিনিকে ভর্তি থাকলেও তাকে ঢাকায় রেফার করা হয়েছে। তবে প্রয়োজনীয় অর্থাভাবে তিনি চিকিৎসাসেবা নিতে পাচ্ছেন না।

জানা গেছে, দামুড়হুদা উপজেলার চিৎলা গ্রামের মৃত আলম মণ্ডলের ছেলে দরিদ্র ভ্যানচালক বৃদ্ধ নুর ইসলামের সাথে একই গ্রামের আব্দুর রাজ্জাকের নাতি ছেলে সাগর ও আবদুর রহমানের জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। এরই মধ্যে গত ২৮ মার্চ রাতে পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন নুর ইসলাম। পেছন দিক থেকে মোটরসাইকেল দিয়ে ধাক্কা দেন সাগর। নুর ইসলাম রাস্তার ওপর আছড়ে পড়েন। এতে তার ডান পা ভেঙে যায়। তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। নুর ইসলাম অভিযোগ করে বলেছেন, আমাকে মেরে ফেলার জন্যই পূর্বপরিকল্পিতভাবে মোটরসাইকেল দিয়ে তাকে পেছন দিক থেকে ধাক্কা দেয় সাগর।

গ্রামসূত্রে জানা যায়, পরবর্তীতে গ্রামে সালিস বসে। চিকিৎসা বাবদ সাগর ২০ হাজার টাকা দেবে বলে সিদ্ধান্ত হয়। কিন্তু টাকা না দিয়ে তিনি নানাভাবে হুমকিধামকি দিচ্ছেন। এদিকে প্রয়োজনীয় চিকিৎসার খরচ না পেয়ে বৃদ্ধ নুর ইসলাম বেকায়দায় পড়েছেন। তিনি জানান, উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করা হয়েছে। কিন্তু টাকার অভাবে তিনি সেখানে যেতে পাচ্ছেন না। বর্তমানে নুর ইসলাম চুয়াডাঙ্গা ইউনাইটেড ক্লিনিকে ভর্তি আছেন।