দেশের টুকিটাকি : মেয়ের মা হলেন টিউলিপ সিদ্দিক

মেয়ের মা হলেন টিউলিপ সিদ্দিক

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক কন্যা সন্তানের মা হয়েছেন। লন্ডনে রয়্যাল ফ্রি হাসপাতালে মেয়ে শিশুর জন্ম দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোনের এই মেয়ে। গতকাল শনিবার এক টুইট বার্তায় টিউলিপ সন্তান হওয়ার এ খবর দেন।  সন্তান হওয়ার পর এক টুইটে টিউলিপ বলেন, ক্রিস পার্সি এবং আমি অত্যন্ত আনন্দের সাথে আমাদের কন্যা আজালিয়া জয় পার্সির জন্মের কথা জানাচ্ছি। টিউলিপ শফিক সিদ্দিক ও শেখ রেহানার তিন সন্তানের মধ্যে বড় মেয়ে ও দ্বিতীয় সন্তান। টিউলিপ লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনের লেবার দলের এমপি। টিউলিপ রিজওয়ানা সিদ্দিক ইংল্যান্ডে লন্ডনের মিচ্যাম এলাকায় ১৯৮২ সালের ১৬ সেপ্টেম্বর জন্মলাভ করেন। টিউলিপ সিদ্দিক ২০১৩ সালে উইলিয়াম সেন্ট জন পার্সিকে বিবাহ করেন।

চাঁপাইনবাবগঞ্জে শিশুসহ মায়ের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় এক নারী ও তার শিশু মেয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে উপজেলার চৌডালা থেকে তাদের লাশ উদ্ধার করা হয় বলে জানান গোমস্তাপুর থানার ওসি খন্দকার গোলাম মোর্ত্তুজা।

নিহতরা হলেন বেসরকারি সংস্থা আশার কর্মী আপেল মাহমুদের স্ত্রী আয়েশা সিদ্দিকা (২৫) ও তার মেয়ে রাইশা মাহমুদ (৫)। তারা চৌডালা এলাকায় ভাড়া বাসায় থাকেন। এ ঘটনায় আপেল মাহমুদকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। আপেল মাহমুদ বলেন, সকাল ৭টায় নাস্তা করে অফিস চলে যান এবং বেলা ১টার দিকে বাড়িতে এসে দেখেন ঘরের দরজা ভেতর থেকে লাগানো। ডাকাডাকি করে স্ত্রী ও মেয়ের কোনো সাড়া না পেয়ে পুলিশে খবর দেন। পরে বেলা আড়াইটার দিকে পুলিশ গিয়ে দরজা ভেঙে ঝুলন্ত অবস্থায় আয়েশার ও বিছানা থেকে মেয়ে  রাইশার লাশ উদ্ধার করে।

শিবগঞ্জে বিরল প্রজাতির দুটি লক্ষ্মী পেঁচা উদ্ধার

স্টাফ রিপোর্টার: শিবগঞ্জে বিরল প্রজাতির দুটি লক্ষ্মী পেঁচার ছানা উদ্ধার করা হয়েছে। শনিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন এলাকার হরিনগর উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষের সামনে থেকে ছানা দুটি উদ্ধার করা হয়। হরিপুর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক সাংবাদিক  জালাল উদ্দিন জানান, শনিবার সকাল ৯টার দিকে ছাত্রছাত্রীরা বিদ্যালয়ের সামনে বিরল প্রজাতির লক্ষ্মী পেঁচার ছানা দেখতে পেয়ে  প্রধান শিক্ষককে খবর দেয়। আমরা কেউ এ ধরনের এ প্রজাতির পেঁচা কখনো দেখিনি। এ ব্যাপারে বিদ্যালয়ের পক্ষে থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফাজ উদ্দিনকে বিষয়টি জানানো হলে তিনি বন বিভাগকে জানান। কিন্তু দুপুরে এ সংবাদ লেখা পর্যন্ত বন বিভাগ লক্ষ্মী পেঁচার ছানা উদ্ধারের কোনো ব্যবস্থা করেনি।

শীর্ষেন্দুকে গান শোনাবেন মুন্নী

স্টাফ রিপোর্টার: পশ্চিমবঙ্গের জনপ্রিয় লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে গান শোনাবেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী দিনাত জাহান মুন্নী। লালন ভক্ত শীর্ষেন্দুর পছন্দের গান ‘আমি অপার হয়ে বসে আছি’ গানটি তিনি গেয়ে শোনাবেন বলে জানিয়েছেন। আজ সন্ধ্যা ছয়টায় ছায়ানট মিলনায়তনে খোলা হবে ‘সাধের নাগর’ নামের একটি মিশ্র অ্যালবামের মোড়ক। সেই অনুষ্ঠানে অংশ নেবেন লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আরও বেশ ক’জন সম্মানিত অতিথি। সহিদ রাহমানের কথায় ‘সাধের নাগর’ অ্যালবামে গেয়েছেন ১১ জন শিল্পী। তারা হলেন কুমার বিশ্বজিৎ, মমতাজ, শফি মণ্ডল, দিনাত জাহান মুন্নী, ফকির শাহবুদ্দিন, প্রতিক হাসান, সাব্বির, আশিক, পুলক, নিশিতা ও ঐশী। গানগুলির সুর করেছেন মকসুদ জামিল মিন্টু, মিল্টন খন্দকার, মান্নান মোহাম্মদ, বিনোদন রায়। সহিদ রাহমান জানান, অনুষ্ঠানে মুন্নীর পাশাপাশি আরও গান করবেন বাউল শফি মণ্ডল, নিশিতাসহ আরও অনেকে। ‘সাধের নাগর’ অ্যালবামটি প্রকাশ করছে জি সিরিজ।