ঝিনাইদহে বাস খাদে পড়ে আহত ২৫

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার বৈডাঙ্গা ইটভাটার কাছে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ২৫ যাত্রী আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে এ ঘটনা ঘটে। আহতের মধ্যে বাসের হেলপার এনামুল হোসেনের অবস্থা আশঙ্কাজনক। হেলপার এনামুল ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি গ্রামের আহাম্মদ আলীর ছেলে। দুর্ঘটনায় তার দুইটি পা কেটে ফেলতে হয়েছে।
বাসের যাত্রী জাহাঙ্গীর হোসেন জানান বেলা পৌনে ৫টার দিকে চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা ঝিনাইদহগামী একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৭২০) নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। দুর্ঘটনায় বাসের সব যাত্রী আহত হয়। খবর পেয়ে আশপাশের গ্রামের মানুষ ও সদর উপজেলার ডাকবাংলা এবং কাতলামারি ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে অংশ নেয়। এ পর্যন্ত ঝিনাইদহ সদর হাসপাতালে ১৯ জনকে ভর্তি করা হয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। হাসপাতালে ভর্তিকৃত ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. স্বপন কুণ্ডু জানিয়েছেন। বিষয়টি নিয়ে ঝিনাইদহের কাতলামারী পুলিশ ক্যাম্পের তদন্ত কর্মকর্তা বিপ্লব কুমার জানান, বাসের স্টিয়ারিং কেটে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।
তিনি আরো জানান, রাস্তাটি খুবই ঝুকিপুর্ণ ও খারাপ। এক বছর ধরে রাস্তাটি খুড়ে ফেলে রেখেছে। ফলে যান চলাচলে ঝুকি তৈরি হয়েছে। বাসের যাত্রী সাধুহাটি গ্রামের আব্দুর রহমান ক্ষোভ প্রকাশ করে বলেন, ঠিকাদার এক বছরের বেশি সময় ধরে ব্যস্ততম ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়কটি খুড়ে ফেলে রেখেছে। এতে গর্ত সৃষ্টি হয়েছে। খারাপ রাস্তার কারণেই বাসের স্টিয়ারিং কেটে এই দুর্ঘটনা বলে যাত্রীরা অভিযোগ করেন।