ইসলামী আন্দোলনের মানববন্ধন সমাবেশ : জামায়াতে ইসলামীর হরতাল আহ্বান

 

মাথাভাঙ্গা মনিটর: জামায়াতে ইসলামী বাংলাদেশ আজ সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে দেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার গভীর চক্রান্ত চলছে এমন দাবিতে এ হরতাল আহ্বান করা হয়। অপরদিকে একই চক্রান্ত বন্ধের আহ্বান জানিয়ে চুয়াডাঙ্গা মেহেরপুরসহ দেশের অধিকাংশ জেলায় মানববন্ধন সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বাংলাদেশের সংবিধান থেকে রাষ্ট্রমর্ধ ইসলাম বাতিলের হীন ষড়যন্ত্রের বিরুদ্ধে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল রোববার শহীদ হাসান চত্বরে মানববন্ধন করে। বক্তব্য রাখেন জেলা সাংগঠনিক সম্পাদক তুষার ইমরান, অর্থ সম্পাদক মাও. সাইফুল ইসলাম ও সভাপতি মাও. অধ্যাপক আবুল হাসান। বক্তারা বলেন, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্র অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে অপ্রতিরোধ্য আন্দোলন গড়ে তোলা হবে। এ কর্মসূচিতে জেলা শ্রমিক আন্দোলন ও ইসলামী শাসতন্ত্র ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখা। গতকাল রোববার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ঘণ্টাব্যাপী শহরের হোটেলবাজার মোড় এলাকায় ওই মানববন্ধন করা হয়। মানববন্ধনের নেতৃত্ব দেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সভাপতি প্রভাষক খাদেমুল ইসলাম। এ সময় মানববন্ধনে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা সফিকুল ইসলাম, সহসভাপতি আলহাজ মো. আব্দুল হান্নান, মাও. রেজওয়ানুল করীম, মাস্টার আক্কাস আলী, মাও. মাসুদুর রহমান, মাও. তাজুল ইসলাম, মাস্টার আইয়ূব হোসেন, মাও. আমিনুল ইসলাম, মাও. মনিরুল ইসলাম, মুফতী নূরুল ইসলাম, ক্বারী রবিউল ইসলাম প্রমুখ।

অপরদিকে সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে দেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার গভীর চক্রান্ত চলছে এমন দাবিতে সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত। গতকাল রোববার এক বিবৃতিতে এই তথ্য জানানো হয় দলটির পক্ষ থেকে।

বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলামের সাথে এ দেশের মানুষের আবেগ-অনুভূতি জড়িত। এ আবেগ-অনুভূতিকে গুরুত্ব না দিয়ে সরকার যদি রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার উদ্যোগ গ্রহণ করেন তাহলে তা দেশের জন্য কল্যাণ বয়ে আনবে না। তাই সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে দেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার গভীর চক্রান্তের প্রতিবাদে এ দেশের মানুষের আবেগ-অনুভূতির সাথে একাত্ম হয়ে আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ২৮ মার্চ সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল আহ্বান করছি। হরতালে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে।