গাংনী ডিগ্রি কলেজের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী ডিগ্রি কলেজে কর্তৃপক্ষের বিরুদ্ধে ১ একর ৪৩ শতক জমি জবর দখলের অভিযোগ উঠেছে। জমি উদ্ধারে আদালতে মামলা দায়ের করেছেন চৌগাছা গ্রামের জাকির হোসেন মোল্লা। বিজ্ঞ আদালত কলেজের বিরুদ্ধে সমন জারি করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, চৌগাছা মৌজার এসএ ২৯৪৫, আরএস ৬৬৮১  দাগে মোট ২ একর ৪৩ শতক জমির মধ্যে এক একর ৪৩ শতক জমি ক্রয় সূত্রে মালিক জাকির হোসেন ও তার ভাই জহির হোসেন এবং জাহির হোসেন। ১৯৮৩ সালে ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা হলে ওই জমি কলেজ কর্তৃপক্ষ সীমানা প্রাচীর দিয়ে জবর দখল করে। এর প্রতিবাদ করলে কলেজ কর্তৃপক্ষ দুটি ভূয়া দলিল দেখায় যা  জাকির হোসেনের পিতা আওলাদ হোসেন কলেজের নামে রেজিষ্ট্রি করে দেন বলে কলেজ কর্তৃপক্ষ দাবি করে।

ভুক্তভোগী জাকির হোসেন জানান, কলেজ কর্তৃপক্ষ যে দলিল দেখাচ্ছে তাতে আওলাদ হোসেনের সন্তানেরা নাবালক বলে উল্লেখ করা হয়েছে। কিন্তু দলিল রেজিস্ট্রির সময় সন্তানদের মধ্যে জাকির হোসেন, জহির হোসেন সাবালক ছিলেন। বিধায় ওই জমি যদি তার পিতা রেজিস্ট্রি করে দিয়ে থাকেন তাহলে তা আইনত সম্পূর্ণ অবৈধ। তাই জমি ফেরতের ব্যাপারে কলজ কর্তৃপক্ষকে বারবার অনুরোধ করেও কোনো ফল পাননি ভূক্তভোগিরা। বরং নানা হুমকি ধামকি প্রদান করা হয়েছে বলেও দাবি করেন জাকির হোসেন।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে জাকির হোসেন ও জহির হোসেন মেহেরপুর যুগ্মজেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং- ২৮/২০১৬। বিজ্ঞ আদালত বিষয়টির নিষ্পত্তি করণে সমন জারী করেছেন। কোটি টাকার ওই জমি উদ্ধারে স্থানীয় সকলের সহযোগিতা  কামনা করেন জাকির হোসেন মোল্লা।

তবে অভিযোগের ব্যাপারে গাংনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম জানান, জমি তাদের হয়ে থাকলে এতোদিন কেন কথা বলেনি। হীন উদ্দেশে তারা কলেজের ক্ষতি সাধনে এ কাজটি করছে বলেও দাবি করেন তিনি।