ঝিনাইদহের মহেশপুর জলুলী বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালত : বর উলাউদ্দীন ও দুই ঘটকসহ ১৪ জনের জেল-জরিমানা

 

ঝিনাইদহ প্রতিনিধি: জেলার মহেশপুর উপজেলার জলুলী গ্রামে গতকাল বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত হানা দিয়ে বর উলাউদ্দীন ও দুই ঘটকসহ ১৪ জনের জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পুলিশ চারজনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে। বাকি ১০ জনের কাছ থেকে ১ হাজার টাকা করে জরিমানা আদায় করা করা হয়েছে।

মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান জানান, গতকাল বুধবার বিকেল ৪টার দিকে বাল্যবিয়ে হচ্ছে এমন খবর পেয়ে মহেশপুর উপজেলার জলুলী কুলতলা পাড়ায় ভ্রাম্যমাণ আদালত বিয়ে বাড়িতে অভিযান চালান। সেখানে জলুলী মাদরাসার দশম শ্রেণির ছাত্রী খালেদা খাতুনকে একই উপজেলার সামন্তা গ্রামের আবু বকরের ছেলে আলাউদ্দীনের সাথে বিয়ে দেয়া হচ্ছিলো। তিনি আরও জানান, মেয়ের বিয়ের বয়স না হওয়ায় বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদলাত বসিয়ে বর আলাউদ্দীন, মেয়ের বাবা আব্দুল খালেক, মেয়ে পক্ষের ঘটক কোটচাঁদপুরের সলেমানপুর গ্রামের আনারুল মালিথা ও ছেলে পক্ষের ঘটক তফছের আলীকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন। এ সময় ১০ জন বরযাত্রীকেও ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মহেশপুর থানার আমিনুল ইসলাম বিপ্লব জানান, গতকাল বুধবার সন্ধ্যা ৬টার দিকে দণ্ডিতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি ১০ জন বরযাত্রীকে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়।