মহেশপুরের যাদবপুরে বিএনপির চেয়ারম্যান প্রার্থী লাঞ্ছিত

 

মহেশপুর প্রতিনিধি: ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা লঙ্ঘন করে ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী আবুল কালামকে প্রকাশ্য দিবালোকে লাঞ্ছিত করা হয়েছে। ২ দিন ধরে প্রচার মাইক বন্ধ থাকলেও অভিযোগ দিয়ে ফল পাচ্ছেন না প্রার্থীরা।

উপজেলা রির্টানিং অফিসার ও প্রার্থীদের অভিযোগসূত্রে জানা গেছে, গত ২১ মার্চ বিকেলে যাদবপুর বাজারে ৮/১০ জনের সরকার দলীয় ক্যাডার বাহিনী বিএনপির দলীয় প্রার্থী আবুল কালামের মোটরসাইকেলের গতিরোধ করে মারপিট করে নির্বাচন না করার জন্য হুমকি দেয়। গত ২ দিন ধরে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী আজিজুরের প্রচার মাইক বন্ধ করে দেয়া হয়েছে। তাদের টানানো পোস্টার ছিড়ে দেয়ারও অভিযোগ করা হয়েছে। এবিষয়ে রির্টানিং অফিসার বরাবর পৃথক অভিযোগ দেয়া হলেও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। আবুল কালাম আজাদ জানান, তিনি বাড়ি থেকে বের হতে পারছেন না। তার কর্মীদেরকে বাড়িতে গিয়ে হুমকি দেয়া হচ্ছে। স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান জানান, তার প্রচার মাইক বন্ধ করে দিয়ে কর্মীদের বাড়িতে গিয়ে হুমকি দেয়া হচ্ছে।

এবিষয়ে রিটার্নিং অফিসার যুব উন্নয়ন অফিসার মিজানুর রহমান জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তিনি উপজেলা নির্বাহী অফিসার ও মহেশপুর থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ করেছেন। এবিষয়ে সরকারদলীয় প্রার্থী শহিদুল ইসলামের সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন তার দলের একটি ক্ষুদ্র অংশ তার নির্বাচনে বিরোধিতা করছে। তাদেরই কেউ কেউ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তার নেতা-কর্মীদের মধ্যে কোনো সন্ত্রাসী বা ক্যাডার বাহিনী নেই। যাদবপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মহিদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে এ ঘটনার নিন্দা জানিয়েছেন। যারা এ অপরাধ করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া দরকার। তিনি তার দলের প্রার্থীকে সন্ত্রাসীদের আশ্রয় না দেয়ার জন্য অনুরোধ করেন এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের আশা করেন।