ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া দলে দু নতুন মুখ

মাথাভাঙ্গা মনিটর: ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা দু পেসার জোয়েল প্যারিস ও স্কট বোল্যান্ড। ১৩ সদস্যের দলে আছেন আটটি ওয়ানডে খেলা আরেক পেসার কেইন রিচার্ডসন। বাঁহাতি পেসার প্যারিস মূলত দলে জায়গা পেয়েছেন এ মরসুমে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে ভালো পারফরম্যান্সের জন্য। ১২.৯২ গড়ে ১৩ উইকেট নিয়ে গত গ্রীষ্মে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ম্যাটাডোর কাপ জয়ে দারুণ ভূমিকা রাখেন ২৩ বছর বয়সী এ পেসার।
অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হন্স জানান প্যারিস দারুণভাবে উন্নতি করছে। প্যারিস মূলত দলে এসেছেন অভিজ্ঞ মিচেল স্ট্যার্কের জায়গায়। গোড়ালির গাঁটের চোট এখনও ভালোভাবে কাটিয়ে উঠতে পারেননি তিনি। চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল নেই প্যাট কামিন্স ও নাথান কোল্টার-নাইল। আর ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজে খেলা জেমস প্যাটিনসন দল থেকে বাদ পড়েছেন। হন্স জানান, বোল্যান্ডকে দলে নেয়া হয়েছে ঘরোয়া ক্রিকেটে শেফিল্ড শিল্ড ও ৫০ ওভারের ম্যাচগুলোয় ভালো করার জন্য। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মেলবোর্ন ও সিডনি টেস্টের দলে থাকলেও অভিষেক হয়নি তার।
বিশ্বকাপ জয়ী দলের সদস্য শেন ওয়াটসন দলে জায়গা পাননি। তার বদলে মিচেল মার্শকে দলে রেখেছেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা। আর স্পিন বোলিঙের জন্য গ্লেন ম্যাক্সওয়েলকেই কাজে লাগাতে চায় বলে নাথান লায়নকেও দলে নেননি তারা। চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে না পারা অ্যারন ফিঞ্চ ভারত সিরিজ দিয়ে দলে ফিরছেন। গত জানুয়ারিতে হোবার্টে ইংল্যান্ডের বিপক্ষে খেলার পর এই প্রথম অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে জায়গা পেয়েছেন শন মার্শও। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হবে পার্থে আগামী ১২ জানুয়ারি। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন মার্শ, জর্জ বেইলি, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), জেমস ফকনার, কেইন রিচার্ডসন, জস হেইজেলউড, স্কট বোল্যান্ড, জোয়েল প্যারিস।