চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণসভা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা-২০১৫ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় ডা. এমএম মালিক রেড ক্রিসেন্ট চক্ষু হাসপাতাল মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সভাপতি পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু। সভায় স্বাগত বক্তব্য ও অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক অ্যাড. মহ. শামসুজ্জোহা। এ সময় উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সহসভাপতি অ্যাড. সেলিম উদ্দিন খান ও ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন কবীর মালিক, কোষাধ্যক্ষ অ্যাড. এমএম মনোয়ার হোসেন, কার্যকরি সদস্য গোলাম মোর্তূজা, কোহিনুর বেগম, অ্যাড. রফিকুল ইসলাম, ডা. ফকির মহাম্মদ ও শহিদুল ইসলাম শাহান। দোয়া পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম আব্দুল মজিদ। সভায় ২০১৪ সালের বিশেষ সাধারণসভার কার্যবিররণী পাঠ ও অনুমোদন, ২০১৫ সালের বার্ষিক প্রতিবেদন পাঠ ও অনুমোদন, ২০১৪ সালের ডায়াবেটিক হাসপাতালের অডিট রিপোর্ট পাঠ ও অনুমোদন এবং ২০১৬ সালের ডায়াবেটিকস হাসপাতালের বাজেট পাঠ ও অনুমোদন করা হয়। ২০১৬ সালে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৩৫ লাখ ৮৫ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৩৩ লাখ ৮৫ হাজার টাকা।
অনুষ্ঠানের প্রধান অতিথি মাহফুজুর রহমান মঞ্জু বলেন, সমাজে অবহেলিত ও দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষকে সেবা দিতে হবে। দেশে এক কোটি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত। ডাক্তার ও নার্সরা সেবার হাত প্রসারিত করবেন। রোগীদের যদি মূলায়ন না করেন তাহলে প্রতিষ্ঠান চলবে কিভাবে। সবাই মিলে স্বচ্ছতা ও সুষ্ঠুভাবে প্রতিষ্ঠান পরিচালনা করেন এ আশাই করছি।
মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, সেবার মান নিয়ে প্রশ্ন উঠেছে। ডাক্তার, কর্মকর্তা-কর্মচারী ও নার্সদের অনুরোধ করবো আগামীতে সেবার মান নিয়ে কোনো প্রশ্ন না ওঠে। ভুলক্রুটি হতে পারে। বাস্তব অবস্থা দেখে ভুলক্রুটি শুধরে নেবেন। সমিতির সদস্যদের অনুরোধ করবো মাসে অনন্ত দু-একবার হাসপাতাল পরিদর্শন করে পরামর্শ দেবেন। ডায়াবেটিক হাসপাতাল তার নিজস্ব জমিতে গড়ে উঠুক সে চেষ্টা করে যাচ্ছি। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।
প্রসঙ্গত, ডায়াবেটিক সমিতি ১৯৯৮ সালের ৮ আগস্ট চুয়াডাঙ্গায় কার্যক্রম শুরু করে। বর্তমানে আজীবন সদস্য সংখ্যা ১১৪ জন।