মন্দিরে হামলায় গুলিবিদ্ধ ২ : ব্যাগ ভর্তি বোমাসহ গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার: দিনাজপুরে ধর্মীয় সভা চলাকালে ইস্কন মন্দিরে বোমা হামলা ও গুলি বর্ষণের ঘটনা ঘটে। এতে দুজন আহত হয়েছেন। এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে দিনাজপুরের কাহারোল উপজেলার ১নং ডাবোর ইউপি’র জয়নন্দ দহচি গ্রামে ইস্কন মন্দিরে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ধর্মীয় সভা চলাকালীন সময় হঠাত দুর্বৃত্তরা ৪/৫টি বোমা হামলা করে। সেই সাথে গুলি বর্ষণও করে। এতে আহত হয়েছেন মিঠুন (২০) ও রঞ্জিত (৩৫)। এ সময় উপস্থিত লোকজন একজনকে বোমার থলেসহ আটক করতে সক্ষম হয়। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে আটক ব্যক্তিকে নিরপরাধ বলে দাবি করে তাকে ছেড়ে দেয়ার জন্য এক শ্রেণির মানুষ চাপ সৃষ্টি করে।
দিনাজপুর জেলা পুলিশ সুপার মো. রুহুল আমিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আহতদের দিনাজপুর মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। থানার ওসি মনসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর রাতে দিনাজপুরের ধর্মীয় উৎসব কান্তজিউ মন্দিরের রাস মেলার যাত্রা মঞ্চে দুর্বৃত্তদের বোমা হামলায় ১০ জন আহত হয়। এ ঘটনার পর প্রশাসন মেলায় যাত্রা ও জুয়ার আসর নিষিদ্ধ ঘোষণা করেন। কিন্তু একটি স্বার্থন্বেষী মহল মেলায় যাত্রার নামে অবৈধ অশ্লীল নৃত্য চলানোর ব্যবস্থা করতে মরিয়া হয়ে উঠেছেন।