মামলা প্রত্যাহারের দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশ

?????????????

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর থানায় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদ জানিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ। মামলাটি মিথ্যা দাবি করে তা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ। গতকাল মামলাটি প্রত্যাহারের দাবিতে জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ ও সমাবেশ করেছে যুবলীগ ও ছাত্রলীগ।
গতকাল রোববার বিকেলে চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত বিক্ষোভের নেতৃত্ব দেন যুবলীগ নেতা আব্দুল কাদের। মিছিলটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয় মিছিলটি। এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, সেখানে যুবলীগ নেতা আব্দুল কাদেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম আসমান, শামিম আহমেদ সুমন, মাসুদুর রহমান মাসুম, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আল ইমরান শুভ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, ছাত্রলীগ নেতা তারেক প্রমুখ। পুলিশের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করে যুবলীগ নেতৃবৃন্দ বলেন অবিলম্বে মামলা প্রত্যাহার করা না হলে আমরা আমাদের আন্দোলন অব্যাহত রাখবো। যতদিন মামলা প্রত্যাহার করা না হবে ততদিন আন্দোলন ছেড়ে বাড়ি ফিরবো না। সমাবেশ অনুষ্ঠানটি পরিচালনা করেন যুবলীগ নেতা হাফিজুর রহমান হাপু।
ছাত্রলীগের নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, পৌর ছাত্রলীগের সভাপতি জাবিদুল ইসলাম জাবিদসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীর নামে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ এনে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ মামলা দায়ের করে। এর প্রতিবাদে চুয়াডাঙ্গা সরকারি কলেজে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয় কলেজ ক্যাম্পাসে। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি আশিক ইকবাল স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি রুবায়েন বিন আজাদ সুস্থির। বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগ সভাপতি জাবিদুল ইসলাম জাবিদ, জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক আব্দুর রহমান, ক্রীড়া বিষয়ক সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ, অর্থ সম্পাদক রিমন হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান হিমেল। উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগ নেতা শাকিল আহম্মেদ জিম, সোহেল তানভির, কলিন্স, আলিফনুর, ইসলাইল, জুয়েল, পৌর ছাত্রলীগ নেতা শিমুল লস্কর, বিত্ত, থানা ছাত্রলীগ নেতা রেদওয়ান আহমেদ রানা, মাছুম, রাকিব, আশিক, মিরাজ, মালেখ, রোকন, আলহিম, সাহেব, মুন্না, নয়ন স্বপন, রাজু, অয়ন, অভি, বরকত, টোকন, রমজান, সাদ্দাম, প্রান্তসহ কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ইতিহাস, গৌরব ও ঐতিহ্যের এবং এশিয়া মহাদেশের সবচেয়ে প্রাচীনতম বৃহত ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এই সংগঠন প্রতিষ্ঠিত হওয়ার পর ভাষা আন্দোলনসহ সর্বোপরি মহান স্বাধীনতা যুদ্ধের মধ্যদিয়ে প্রত্যেকটা লড়াই সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হুসাইন বাংলাদেশ ছাত্রলীগের সফল নেতৃত্ব দিচ্ছেন ও তাদের দিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক চুয়াডাঙ্গা ছাত্রলীগকে বেগমান ও গতিশীল করার জন্য বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডের মধ্যদিয়ে রাজপথে অগ্রসর হচ্ছেন। যখন তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির হাতকে শক্তিশালী করছেন ঠিক তখনই কিছু কুচক্রী মহলের ইন্ধনে বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক জোয়ার্দ্দারসহ বিভিন্ন ইউনিট ছাত্রলীগ নেতাকর্মীর নামে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন মামলা দায়ের করে তাদেরকে হয়রানি করা হচ্ছে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় চুয়াডাঙ্গা সরকারি কলেজসহ জেলা ছাত্রলীগ। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানানো হয় পুলিশ সুপারের কাছে। অনুষ্ঠানটি পরিচালনা করেন সরাকরি কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক।
আলমডাঙ্গা ব্যুরো জানায়, আলমডাঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগের উদ্যোগে গতকাল সকাল ১১টায় আলমডাঙ্গা ডিগ্রি কলেজ প্রঙ্গণ থেকে বিক্ষোভ ৱ্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে কলেজ চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হকের সভাপতিত্বে ও সম্পাদক সেলিম রেজা তপনের পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মিজানুর রহমান মিজান, যুবলীগ নেতা আশাদুল হক ডিটু, ছাত্রলীগ নেতা কাফি, রুবেল, হাসান, মুকুট, রকি, সজিব, টিটোন, অটাল, টোকন, বাজান, মনির, জুয়েল,কাজল, চাঁদ মিয়া, শরীফ, আলমগীর, মাসুদ, মুছাব, আবু শামা, টিপু, অন্তু প্রমুখ।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানান, একই দাবিতে আলমডাঙ্গার মুন্সিগঞ্জ নিগার সিদ্দিক কলেজ ছাত্রলীগ ক্যাম্পাসে সকাল ১১টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সাদ্দাম চৌধুরী। কলেজ ছাত্রলীগ নেতা আবদুল্লার উপস্থাপনায় বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা আশরাফ, তৌহিদ, স্বপনীল, রাজু, বিপ্লব, রাজন, নিশান, উজ্জ্বল, জুয়েল, লালন, অরুন, ইকবাল, রেজা, রাবিক, জুন্নুন, রিছান। এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা তাসরিফ, স্বপন, মানিক, ইব্রাহীমসহ নেতৃবৃন্দ।
দামুড়হুদা প্রতিনিধি জানান, রোববার দুপুর সাড়ে ১২ টায় দামুড়হুদা আ. ওদুদ শাহ ডিগ্রি কলেজ চত্বরে বিক্ষোভ করে ছাত্রলীগ। মিছিল শেষে শহীদ মিনার পাদদেশে কলেজ ছাত্রলীগের আহ্বায়ক শাহিন মোল্লার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রধান বক্তা ছিলেন কলেজ ছাত্রলীগের যুগ্মআহ্বায়ক এমএ করিম। উপস্থিত ছিলেন যুগ্মআহ্বায়ক আয়াতুল্লাহ, কাজল, সামাদ, ছাত্রলীগ নেতা শুভ, হুসাইন, রিদুয়ান, স্বপন, ইমরান, পিয়াস, সোহাগ, মজিবুল, সোলায়মান, রুবেল, নাঈম, ইমরান, মামুন প্রমুখ। বক্তারা ছাত্রলীগের নেতৃবৃন্দের নামে পুলিশ কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। অনুষ্ঠানটি পরিচালনা করেন দামুড়হুদা কলেজ ছাত্রলীগের যুগ্মআহ্বায়ক আকরামুল হক।