ইসলামী বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী বহিষ্কার

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে সাময়িক এবং ১ জনকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির মিটিঙে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, ভর্তি পরীক্ষায় তথ্য পোপন করার অপরাধে বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শরীফুল ইসলামকে এক বছরের জন্য বহিষ্কার করেছে প্রশাসন। ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ২০০৯-১০ শিক্ষাবর্ষের গণিতের শিক্ষার্থী রিপন আলীকে এবং ভর্তি জালিয়াতিতে সহায়তা করার অপরাধে বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাজ্জাদ হোসেনকে সাময়িক বহিষ্কার করেছে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কর্মচারী রবীন্দ্রনাথকে মারধর করার অপরাধে ইংরেজী বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শাহজাহান কবীর সোহেলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এদিকে সাময়িক বহিষ্কৃত ৩ ছাত্রকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তা জানতে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. কামাল উদ্দীনকে আহ্বায়ক করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার জানান, অভিযুক্তরা বিশ্ববিদ্যালয়ের নিয়ম ভঙ্গ করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।