টুকিটাকি : পাকিস্তানকে কড়া প্রতিবাদ জানাল বাংলাদেশ

পাকিস্তানকে কড়া প্রতিবাদ জানাল বাংলাদেশ
স্টাফ রিপোর্টার: সংবিধানবিরোধী বিক্ষোভ-সংঘর্ষে ৪জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো প্রায় অর্ধশতাধিক একাত্তরের মানবতাবিরোধী অপরাধী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকরে উদ্বেগ প্রকাশ করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি দেয়ার ঘটনায় দেশটির হাইকমিশনারকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের তলবে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় গতকাল সোমবার দুপুরে হাজির হন ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সুজা আলম। তিনি ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব মো. মিজানুর রহমানের সাথে দেখা করেন। এ সময় বাংলাদেশের পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে হাইকমিশনারকে বলা হয়, এটি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এ বিচার নিয়ে মন্তব্য করা নাক গলানোর শামিল। এটা দুঃখজনক।

ইরানে আট বছর পর পুতিন
মাথাভাঙ্গা মনিটর: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আট বছর পর গতকাল সোমবার ইরানে পৌঁছেছেন। সিরিয়ার ধ্বংসাত্মক যুদ্ধ নিয়ে আলোচনা করতে ইরানে গেছেন তিনি। এই গৃহযুদ্ধে ক্ষমতাসীন প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সমর্থন করছে দু দেশ। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনার খবরে জানানো হয়, স্থানীয় সময় বেলা সোয়া একটার দিকে পুতিন তেহরানে পৌঁছান। এক দিনের এই সফরে তিনি দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি ও প্রেসিডেন্ট হাসান রুহানির সাথে বৈঠক করবেন।

ভারতে হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৭
মাথাভাঙ্গা মনিটর: ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য জম্মু-কাশ্মীরে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলটসহ ৭ জন নিহত হয়েছেন। এর মধ্যে ৬ জন তীর্থযাত্রী বলে জানিয়েছে পাকিস্তানের পত্রিকা ডন। জম্মু-কাশ্মীরের কারতা শহরের কাছে গতকাল সোমবার এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে দুর্ঘটনার কোনো কারণ জানা যায়নি। জম্মুর আইজি দিনেশ রানা জানান, ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। দুর্ঘটনায় নারী পাইলটসহ ৭ তীর্থযাত্রী নিহত হয়েছেন। গত ফেব্রুয়ারিতে জম্মু কাশ্মিরে মিলিটারি বিমান বিধ্বস্তে দু জন পাইলট মারা যান।

জানুয়ারিতে বিয়ে করছেন প্রীতি?
মাথাভাঙ্গা মনিটর: বলিউডের অভিনেত্রী প্রীতি জিনতার বিয়ে নিয়ে বেশ কিছুদিন ধরেই নানা গুঞ্জন চলছে। প্রাক্তন প্রেমিক নেস ওয়াদিয়ার সাথে ছাড়াছাড়ি হওয়ার পর থেকে জেন গুডএনাফের সাথে প্রেম করছেন এই বলিউড অভিনেত্রী। সম্প্রতি খবর রটেছে আমেরিকান এই প্রেমিকের সাথে সামনের বছর জানুয়ারি মাসেই নাকি বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন তিনি। কিন্তু প্রেম এবং বিয়ে বিষয়ক কথা গোপন করা তো আজকাল তারকারা রীতিমতো চলতি ধারায় পরিণত করেছেন। সেই ধারা মেনেই হয়তো প্রীতি তার বিয়ের গুঞ্জন একেবারে উড়িয়ে দিয়েছেন। তবে, নাছোড় গণমাধ্যম তাই বলে হাল ছেড়ে দেয়নি। প্রীতির ঘনিষ্ঠ একটি সূত্রের কাছ থেকে খবর বের করেছে তারা। সূত্রটি জানিয়েছে, সামনের বছরের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রে প্রেমিক জেন গুডএনাফের কাছে যাবেন তিনি। সেখানেই এক অনাড়ম্বর এবং ঘরোয়া আয়োজনে তাদের বিয়ের কাজটি সেরে ফেলবেন চল্লিশ বছর বয়সী এই ‘বীর-জারা’ অভিনেত্রী।