দেশের টুকরো খবর : নাজমুল হুদার নতুন দল তৃণমূল বিএনপি

দক্ষিণ আফ্রিকায় ফেনীর ব্যবসায়ীকে গুলি করে হত্যা
স্টাফ রিপোর্টার: দরিদ্র পরিবারের একমুঠো অন্ন যোগাতে দক্ষিণ আফ্রিকায় গিয়ে লাশ হলেন রিয়াদ হোসেন (২৫)। দক্ষিণ আফ্রিকার আনদাতা শহরে দৃর্বৃত্তদের গুলিতে নিহত হন ফেনীর এই প্রবাসী ব্যবসায়ী। গতকাল শুক্রবার সকালে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার পরিবার ও এলাকাবাসী শোকে ভেঙে পড়ে। নিহতের পারিবারিক সূত্র জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে গেলে স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় রিয়াদ শুক্রবার সকালে মৃত্যুবরণ করেন। নিহত রিয়াদ হোসেন ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের এলাহিগঞ্জ বাজার এলাকার মেহের আলী হাজি বাড়ির রহিম উল্লাহর ছেলে।

নাজমুল হুদার নতুন দল তৃণমূল বিএনপি
স্টাফ রিপোর্টার: বিএনপি তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে নতুন রাজনৈতিক দল তৃণমূল বিএনপি’র ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্সের চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। গতকাল শুক্রবার সকালে রাজধানীর গুলশানে এক হোটেলে সংবাদ সম্মেলনে নতুন এ দলের নাম ঘোষণা করেন তিনি। নাজমুল হুদা বলেন, ৫ জানুয়ারি নির্বাচন বর্জন করায় বিএনপি এখন সরকারে কিংবা সংসদে নেই। আর হরতাল অবরোধের মতো কঠিন কর্মসূচিতে ব্যর্থ হয়ে অনেকটা পরাজয়ের গ্লানি নিয়েই দলটি এখন নিষ্ক্রিয় ও নিশ্চিহ্ন প্রায়। তার ওপর বিএনপিকে অস্তিত্বহীন করতে একদলীয় শাসনে বিশ্বাসী শাসক দলের আগ্রাসী ভূমিকা তো রয়েছেই। মামলা, হামলা কোনোটি থেকে দলের নেতাকর্মীরা রেহাই পাচ্ছে না। দলের নেতৃত্বে অরাজনৈতিক ব্যক্তিদের প্রভাব, সিদ্ধান্তহীনতা, দ্বিধা-দ্বন্দ্ব বিভিন্ন পর্যায়ের নির্বাচিত কমিটি গঠনে ব্যর্থ ইত্যাদি কারণে দলটি আজ মুখ থুবড়ে পড়েছে। নাজমুল হুদা আশা করছেন, এ নতুন দল গঠনে জিয়াউর রহমানের আদর্শে বিশ্বাসী বিএনপির অবহেলিত-নিষ্পেষিত-বঞ্চিত নেতাকর্মীরা তার পাশে থাকবেন।

গরম পানি ঢেলে স্বামীকে ঝলসে দিলেন স্ত্রী!
স্টাফ রিপোর্টার: রাজধানীতে ঘুমন্ত অবস্থায় স্বামীর গায়ে গরম পানি ঢেলে ঝলসে দিয়েছেন স্ত্রী। গতকাল শুক্রবার ভোর ৪টার দিকে কল্যাণপুরে এ ঘটনা ঘটে। দগ্ধ স্বামীর নাম রাজা মোল্লা (৩৩)। তার স্ত্রীর নাম সেলিনা আক্তার। দগ্ধ রাজা মোল্লার ভাই রাজীব মোল্লা জানান, রাজা ও সেলিনার প্রায় ১০ বছর আগে বিয়ে হয়েছে। প্রায়ই তাদের মধ্যে ঝগড়া হয়। বৃহস্পতিবার রাতে খাওয়ার সময় তাদের মধ্যে ঝগড়া হয়। পরে সবাই ঘুমিয়ে পড়েন। ভোর ৪টার দিকে সেলিনা ঘুমন্ত রাজার গায়ে গরম পানি ঢেলে দেন। এরপর থেকে সেলিনাকে পাওয়া যাচ্ছে না। সকাল সাড়ে সাতটার দিকে দগ্ধ রাজাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

বিষাক্ত স্পিরিট পানে নিহত ১
স্টাফ রিপোর্টার: কুষ্টিয়ার দৌলতপুরে বিষাক্ত স্পিরিট পান করে লাকু জোয়ার্দার (৩৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানায়, উপজেলার মুসলিমনগর গ্রামের মৃত বাগু জোয়ার্দারের ছেলে লাকু জোয়ার্দার বুধবার রাতে বিষাক্ত স্পিরিট পান করে অসুস্থ হয়ে পড়েন। স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে অবস্থার উন্নতি না হওয়ায় গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে তাকে আশঙ্কাজনক অবস্থায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। দৌলপুর থানার ভারপ্রাপ্ত কর্মেকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘এমন কোনো খবর আমরা পাইনি। খোঁজ খবর নেয়া হচ্ছে।

কুমিল্লায় এক নারীসহ চার বিদেশি নাগরিক আটক
স্টাফ রিপোর্টার: কুমিল্লায় একজন নারীসহ চার বিদেশি নাগরিককে আটক করা হয়েছে। জেলার আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তবর্তী গোলাবাড়ি এলাকার কেরানীনগর থেকে গত বৃহস্পতিবার গভীর রাতে বিজিবি তাদের আটক করে। আটককৃতরা হলেন- ক্যামেরুনের মহিলা নাগরিক গোফাং এ মিরা, কঙ্গোর অকো থোমাস, লোছথুর নাসোরা আকদুও ও গিনির কামারো হামদু। কুমিল্লা কোটবাড়িস্থ ১০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো. মোখলেছুর রহমান জানান, আটক ৪ বিদেশি নাগরিককে বৃহস্পতিবার রাত ১টার দিকে ভারত সীমান্তবর্তী কুমিল্লার আদর্শ সদর উপজেলার কেরানীনগর এলাকা থেকে গোলাবাড়ি বিজিবি ক্যাম্পের সদস্যরা আটক করেছে।