চুয়াডাঙ্গা পৌর আমীরসহ মুজিবনগর ও মহেশপুরে আটক ১৬

???????????????????????????????

স্টাফ রিপোটার: নাশকতার আশঙ্কায় চুয়াডাঙ্গায় পৌর জামায়াতের আমির, মহেশপুর উপজেলা জামায়াতের আমির ও মুজিবনগরে বিএনপি-জামায়াত ১৪ নেতাকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

চুয়াডাঙ্গা পৌর জামায়াতের আমির মফিজুর রহমান জোয়ার্দ্দারকে (৪৫) আটক করেছে যৌথবাহিনী। গত বৃহস্পতিবার রাত আনুমানিক ২টার দিকে তাকে চুয়াডাঙ্গা শহরের গুলশানপাড়ার বাড়ি থেকে যৌথবাহিনীর সদস্যরা আটক নিয়ে যায় বলে তার মেয়ে ওয়াসিকা জানিয়েছে। মফিজুর রহমান গুলশানপাড়ার মতিয়ার রহমান জোয়ার্দ্দারের ছেলে এবং চুয়াডাঙ্গা পৌর জামায়াতের আমির।
পুলিশ জানায়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে বিজিবি-পুলিশ সমন্বয়ে গঠিত যৌথবাহিনী  চুয়াডাঙ্গা শহরের গুলশানপাড়ায় অভিযান চালিয়ে মফিজুর রহমান জোয়ার্দ্দারকে আটক করে। চুয়াডাঙ্গা সদর থানার ওসি সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গতকাল শুক্রবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মেহেরপুর অফিস জানিয়েছে : নাশকতা প্রতিরোধে মেহেরপুর জেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি-জামায়াতের ২৭ নেতাকর্মী ও সমর্থককে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার দিনগত রাতে জেলা সদর, গাংনী ও মুজিবনগর থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে এদেরকে আটক করে। মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান জানান, গাংনী থানা জামায়াতের ৫ ও বিএনপির ৩, সদর থানা জামায়াতের ৬ এবং মুজিবনগর থানা জামায়াতের ৯ ও বিএনপির ৪ জন কর্মীসমর্থককে আটক করেছে। নাশকতা বিরোধী অভিযানের অংশ হিসেবে এদেরকে আটক করা হয়েছে। এর মধ্যে ২০১৩ সালের নাশকতার ঘটনার মামলার কয়েকজন আসামি রয়েছেন। ২৭ জনকেই বিভিন্ন মামলার আসামি হিসেবে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহের কোটচাঁদপুর শহর থেকে জামায়াতের উপজেলা আমির আজিজুর রহমান মাস্টারকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে কোটচাঁদপুর শহরের কলেজ বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়।
তিনি একই উপজেলার কুশনা গ্রামের মৃত বাবর আলীর ছেলে ও তালসার হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক। কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহম্মদ কবীর জানান, শুক্রবার রাত ৮টার দিকে গোপন সূত্রে খবর পেয়ে কোটচাঁদপুর শহরের কলেজ বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে কোটচাঁদপুর থানায় নাশকতার দুইটি মামলা আছে। আজ শনিবার সকালে আদালতের মাধ্যমে জামায়াত নেতা আজিজুর রহমানকে জেলহাজতে পাঠানো হবে বলে  জানান তিনি।