ডাক্তার-নার্সের অবহেলায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ডায়রিয়া রোগীর মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ডায়রিয়া রোগে চিকিৎসাধীন আলফাজ হোসেন নামে এক ব্যবসায়ী গতকাল বৃহস্পতিবার সকাল 7টার দিকে মারা গেছেন। আলফাজ (২৪) সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের সড়াবাড়িয়া গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে।

এদিকে আফজালের মৃত্যুর ঘটনায় তার স্ত্রীসহ পরিবারের সদস্যরা হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের কর্তব্যে অবহেলাকে দায়ী করেছেন। তবে ঘটনার সময় কর্তব্যরত জরুরি বিভাগের চিকিৎসক সউদ কবির মালিক জন এবং সিনিয়র স্টাফ নার্স ফরিদা খাতুন এ অভিযোগ অস্বীকার করেছেন।

জানা গেছে, গত ১০ নভেম্বর আলফাজ হোসেন ডায়রিয়া রোগী হিসেবে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হন। আলফাজের স্ত্রী জানান, তারও পাঁচদিন আগে গ্রামে চিকিৎসা দেয়া হয়। গ্রামে চিকিৎসা করে উন্নতি না হলে সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সদর হাসপাতালে চিকিৎসা চলাকালে ডাক্তার ও নার্সদের পরামর্শ অনুযায়ী সব ধরনের পরীক্ষা নিরীক্ষা করা হয়। তিনি অভিযোগ করেন রাত ১০টার দিকে আমার স্বামী অসুস্থ হয়ে পড়লে ডাক্তারকে বারবার ডাকার পরও তিনি আসেননি। নার্সরাও কোনো গুরুত্ব দেয়নি। ডাক্তার ও নার্সের অবহেলায় স্বামী মারা গেছেন। অথচ সঠিক চিকিৎসা পেলে তিনি বেঁচে থাকতেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে সিনিয়র স্টাফ নার্স ফরিদা খাতুন বলেন, আলফাজের স্ত্রীর অভিযোগ সঠিক নয়। রাতে একাধিকবার রোগীর খোঁজ খবর নেয়া হয়েছে এবং জরুরি বিভাগে গিয়ে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ লিখে দেয়া হয়েছে। ডা. সউদ কবির মালিক জন বলেন, নার্স ফরিদা খাতুনকে প্রয়োজনীয় পরামর্শ দেয়া হয়েছে। সে অনুযায়ী চিকিৎসা প্রদান করা হয়েছে। তবে হার্ট ও কিডনি ফেইলুর হওয়ায় তিনি মারা গেছেন।