দামুড়হুদা উপজেলার ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কার্যক্রম শুরু হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সঠিক যাচাই বাছাই কার্যক্রম চলছে। এ পর্যন্ত জীবননগর উপজেলায় এ কার্যক্রম শেষ হলেও আলমডাঙ্গা উপজেলায় আগামী ১২ নভেম্বর শেষ হচ্ছে। আজ মঙ্গলবার থেকে দামুড়হুদা উপজেলার কার্যক্রম শুরু হবে। তিন উপজেলার কার্যক্রম শেষ হলে শুরু হবে সদর উপজেলার যাচাই বাছাই কার্যক্রম।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা ইউনিট কমান্ডের সহকারী কমান্ডার (সাংগঠনিক) মো. আতিয়ার রহমান জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সঠিক যাচাই বাছাই কার্যক্রম সম্প্রতি শুরু হয়। এর অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলায় গত ১৪ ও ১৯ অক্টোবর যাচাই বাছাই করা হয়। এ সময় দুজন মুক্তিযোদ্ধার নাম স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়। আলমডাঙ্গা উপজেলা যাচাই বাছাই শুরু হয় গত ৮ নভেম্বর এবং শেষ হবে আগামী ১২ নভেম্বর। আজ দামুড়হুদা উপজেলায় যাচাই বাছাই কার্যক্রম শুরু হবে এবং শেষ হবে আগামীকাল বুধবার। তিন উপজেলার কার্যক্রম শেষ হলে শুরু হবে চুয়াডাঙ্গা সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম।

প্রসঙ্গত, জেলা পর্যায়ে সভাপতি হিসেবে জেলা প্রশাসক এবং সমাজসেবা অধিদফতরের উপপরিচালক সদস্য সচিব হিসেবে রয়েছেন। জেলা পর্যায়ে রয়েছে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি। একইভাবে উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমিটির সভাপতি এবং সমাজসেবা কর্মকর্তা সদস্য সচিব হিসেবে রয়েছেন। পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে সদস্য রয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সংসদ সদস্যর মনোনীত প্রতিনিধি একজন এবং মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার।