ঢাকা থেকে আলমডাঙ্গায় ফেরার পথে ট্রেন থেকে পড়ে মৃত্যু

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা শহরের মুরগি ব্যবসায়ী নজরুল ইসলামের আর বিদেশ যাওয়া হলো না। বিদেশ যাওয়ার জন্য ঢাকায় মেডিকেল করে বাড়ি ফেরার পথে গতকাল সুন্দরবন ট্রেন থেকে পড়ে মারাত্মক জখম হন। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

জানা গেছে, আলমডাঙ্গা শহরের মুরগি বাজারের মৃত শামসুজ্জামানের ছেলে বিশিষ্ট মুরগি ব্যবসায়ী নজরুল ইসলাম (২৫) বিদেশ যাওয়ার জন্য গত ২৬ অক্টোবর মেডিকেল হতে ঢাকায় যান। সে সময় সাথে কোর্টপাড়ার বাপ্পা নামে তার এক বন্ধু ছিলেন। মেডিকেল শেষে গতকাল বুধবার সকালে তারা সুন্দরবন ট্রেনে বাড়ি ফিরছিলেন। দুপুরে সুন্দরবন এক্সপ্রেস আলমডাঙ্গা স্টেশনে যাত্রা বিরতি নিলেও রহস্যজনক কারণে তারা আলমডাঙ্গা স্টেশনে নামেননি। ট্রেন আলমডাঙ্গা স্টেশন ছেড়ে চুয়াডাঙ্গা অভিমুখে যাওয়ার পথে নীলমণিগঞ্জ স্টেশনের অদূরে তিনি রহস্যজনকভাবে ট্রেন থেকে পড়ে যান। গুরুতর জখম অবস্থায় তাকে উদ্ধার করে স্টেশন মাস্টারের নিকট নিয়ে গেলে তিনি দ্রুত চুয়াডাঙ্গা সরকারি হাসপাতালে নিয়ে ভর্তির ব্যবস্থা করেন। সেখানে তার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সন্ধ্যার পর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন বলে পরিবারসূত্রে জানা গেছে।

এক সন্তানের জনক নজরুল ইসলামের এমন অস্বাভাবিক রহস্যজনক মৃত্যুর জন্য পারিবারিকভাবে তার বন্ধু বাপ্পাকে দোষারোপ করছে। বাপ্পা ধাক্কা দিয়ে তাকে ট্রেন থেকে ফেলে দিয়েছে বলে তাদের দাবি। কিন্তু অনেকেরই প্রশ্ন তাহলে নজরুল ইসলাম কেন আলমডাঙ্গা স্টেশনে নামেননি? অন্যদিকে এ ঘটনার পর থেকে বাপ্পার মোবাইল বন্ধ রয়েছে। তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে নজরুলের পরিবারের দাবি।