দেশের টুকরো

রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানি না করার আহ্বান বিএনপির

স্টাফ রিপোর্টার: দু বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের তদন্তের নামে রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানি না করার আহ্বান জানিয়েছে বিএনপি। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এ আহ্বান জানান। বিবৃতিতে তিনি বলেন, সরকারের বিভিন্ন মহল থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত দিয়ে ‘বিদেশে বসে ষড়যন্ত্রের’ অভিযোগ করা হচ্ছে। বারবার এ ধরনের অভিযোগ করার মধ্য দিয়ে আমরা আশঙ্কা করছি, বিদেশি হত্যাকাণ্ডের সাথে বিরোধী দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার একটি অসৎ দুরভিসন্ধি থাকতে পারে। বিবৃতিতে বলা হয়, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি হাবিব-উন নবী খান সোহেলের ছোট ভাই চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রাশেদুন নবী বিপ্লবকে গ্রেফতারের মধ্য দিয়েই আমরা আশঙ্কা করেছিলাম, সোহেলকেও হয়তো হয়রানি করা হতে পারে। ড. আসাদুজ্জামান বলেন, দেশে দুজন বিদেশির মর্মান্তিক হত্যাকাণ্ডের কুলকিনারা হওয়ার দাবি আমাদের দল করে আসছে। এর রহস্য-বৃত্তান্ত ন্যায়ানুগ তদন্ত হওয়া উচিত। এ ধরনের জঘন্য পৈশাচিক ঘটনায় যারা জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি আমরা দাবি করে আসছি। কিন্তু রাজনৈতিক প্রতিপক্ষকে অসৎ টার্গেটে যেন তদন্ত পরিচালিত না হয়। দেশে দুজন বিদেশি হত্যাকাণ্ডের মধ্য দিয়ে যে ইমেজ ক্ষতিগ্রস্ত হয়েছে, তার প্রতিকার জরুরি বলে আমাদের দল দাবি করে, যোগ করেন তিনি।

বিএনপি মুখপাত্র বলেন, দেশের গণতন্ত্রহীন পরিস্থিতির এ ক্রান্তিকালে বিরোধী দলের আস্থা ও ভরসার অন্যতম স্থল হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যম প্রকৃত সত্য উন্মোচনে সাহসী ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।

 

ওলামা লীগের দু গ্রুপের সংঘর্ষে আহত ১২

স্টাফ রিপোর্টার: রাজধানীতে আওয়ামী লীগ সমর্থিত ওলামা লীগের দু গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ওলামা লীগের একাংশের সভাপতি আখতার হুসাইন গ্রুপের ১২ নেতা-কর্মী আহত হয়েছেন। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের উপস্থিতিতেই ওলামা লীগের অপর অংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী গ্রুপের নেতামর্কীরা এ হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওলামা লীগের ইলিয়াস ও আখতার হোসাইন গ্রুপের নেতা-কর্মীরা সকাল থেকেই প্রধানমন্ত্রীকে চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ পুরস্কার পাওয়ায় অভিনন্দন জানিয়ে মানববন্ধনের প্রস্তুতি নেয়। ওলামা লীগের একাংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী যখন মানববন্ধনে আসেন, তখনই টুপি পরিহিত অর্ধশতাধিক লোক লাঠি ও চাপাতি নিয়ে পাশেই থাকা আখতার গ্রুপের কর্মীদের ওপর হামলা চালায়। হামলায় আহত ওলামা লীগের আখতার হুসাইন গ্রুপের সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসান শেখ শরিয়তপুরী জানান, পুলিশের উপস্থিতিতে হেলালী গ্রুপের সন্ত্রাসীদের হামলায় আমাদের ১২ জন আহত হয়েছেন।

 

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরানকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারকে ফেসবুকের একটি আইডি থেকে হত্যার হুমকি দেয়া হয়েছে। গতকাল শনিবার সকালে আরাফ আল ইসলাম নামে একটি ফেসবুক আইডি থেকে এ হুমকি দেয়া হয়। হুমকি সম্বলিত ফেসবুক পাতার স্ক্রিনশট নিজের ফেসবুক পাতায় শেয়ার করেছেন ইমরান। বিকেলে তিনি শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ইমরান বলেন, সকাল ১০টা ১৯ মিনিটে আরাফ আল ইসলাম নামে একটি ফেসবুক আইডি থেকে হুমকি দেয়া হয়। বিষয়টি আমি দুপুর ১২টায় খেয়াল করি। তিনি তার ফেসবুক পাতায় লিখেছেন, সে লিখেছে আমার মৃত্যু খুব নিকটে, বিদেশিদের মতো করে আমাকে হত্যা করা হবে। পর্যালোচনা করে দেখা যায়, সে তার ব্যক্তিগত মোবাইল ইন্টারনেট ব্যবহার করে এই হুমকি দিয়েছে। আর তার ঠিকানা হিসেবে ময়মনসিংহ জেলা ও আনন্দমোহন কলেজ উল্লেখ আছে।