মুজিবনগরের বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী নিয়োগ স্থগিত

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর মুজিবনগর উপজেলার বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ের দুজন শিক্ষক ও একজন কর্মচারী নিয়োগ পরীক্ষার স্থগিতাদেশ দিয়েছেন জেলা শিক্ষা অফিসার। নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম ও অর্থ বাণিজ্যের অভিযোগে পরিচালনা পর্যদের একজন সদস্যর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ওই নির্দেশ দেয়া হয়।

জানা গেছে, বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ের শূণ্য পদে সহকারী প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক (ইংরেজী) ও নিম্নমান সহকারী কাম কম্পিউটর অপারেটর পদের প্রার্থীদের লিখিত পরীক্ষার দিন ধার্য্য হয় ১৮ অক্টোবর। কিন্তু গত ১৩ অক্টোবর বিদ্যালয় পরিচালনা পর্যদের অভিভাবক সদস্য কাজী শফিকুর রহমান জেলা শিক্ষা অফিসারের কাছে একটি অভিযোগপত্র দায়ের করেন। অভিযোগ তিনি উল্লেখ করেন যে, নিয়ম বহির্ভূতভাবে নিয়োগ কমিটি গঠন করা হয়েছে। এতে সদস্য রাখা হয়েছে অবৈধ দাতা সদস্য আবু তৈয়ব বাবুকে। এছাড়াও অর্থ বাণিজ্য ও পেশিশক্তির মাধ্যমে অবৈধ পন্থায় প্রধান শিক্ষক তার পছন্দের প্রার্থীদের নিয়োগ দেয়ার পায়তারা করছেন বলেও অভিযোগ করেন তিনি।

জেলা শিক্ষা অফিসার গাজী মোহম্মদ রফি নিয়োগ বোর্ড সাময়িক স্থগিত করে পত্রে বলেছেন, লিখিত অভিযোগ ও অভিযোগ পত্রে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের সুপারিশের কারণে স্থগিতাদেশ প্রদান করা হলো।