চুয়াডাঙ্গার নীলমণগিঞ্জ বাজার কমিটি গঠন করা নিয়ে এলাকাবাসীর প্রতিবাদ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়নের নীলমণিগঞ্জ বাজার কমিটি গঠন করা নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে। বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসী প্রতিবাদসভার আয়োজন করে। সভায় বক্তারা বলেন, কোনো অপশক্তি বাজারের নতুন করে কমিটি গঠন করলে তা শক্ত হাতে প্রতিহত করা হবে।
জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়নের নীলমণিগঞ্জ বাজারের নতুন কমিটি গঠন করা নিয়ে বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসী প্রতিবাদসভার আয়োজন করে। মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান নান্নু। বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালিদ হাসান মিলন, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শেফালী খাতুন, বীর মুক্তিযোদ্ধা আনিছুর রহমান, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রতন, সহসভাপতি মোমিন উদ্দিন, সহসম্পাদক মজিদ হোসেনসহ বাজারের ব্যবসায়ীরা। বক্তারা বলেন, দীর্র্ঘদিন ধরে নীলমণিগঞ্জ বাজারে পানহাট ও রেলবাজরে ব্যবসায়ী কমিটি রয়েছে। মোমিনপুর ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার সেই কমিটি ভেঙে নতুন করে কমিটি গঠন করার চেষ্টা করছেন। সেই কমিটি যে কোনো মূল্যে প্রতিহত করা হবে। এছাড়া তার ডাকে ব্যবসায়ীদের কাউকে উপস্থিত না হবার জন্য আহ্বান জানানো হয়।
উল্লেখ্য, গত কয়েকদিন আগে নীলমণিগঞ্জ পানহাটে কৃষকদের কাছ থেকে পানব্যাপারীরা ১শ টাকায় ৪ টাকা ছিট কাটা নিয়ে গণ্ডগোলের সূত্র ধরে পানব্যাপারীরা মুন্সিগঞ্জ পশুহাটে পানহাট বসান। সালিসে আপস হলে মোমিনপুর ইউপি চেয়ারম্যান নীলমণিগঞ্জ বাজারের দুটি কমিটি ভেঙে একটি কমিটি করার সিদ্ধান্ত নেন। কিন্তু বাজারের ব্যবসায়ীরা পুরাতন কমিটিতে সন্তুষ্ট। পুরাতন কমিটির লোকজনের সাথে কোনো প্রকার আলোচনা না করে নতুন করে কমিটি করার সিন্ধান্তে ফুঁসে ওঠে ও প্রতিবাদসভার আয়োজন করেন বাজারের ব্যবসায়ীরা। অনুষ্ঠানটি পরিচালনা করেন মোমিনপুর ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান নিপুল।