শিশু সৌরভের দু পায়ে গুলির ঘটনায় দায়ের করা মামলায় এমপি লিটনকে গ্রেফতার

 

 

স্টাফ রিপোর্টার: শিশুর দু পায়ে গুলি করার ঘটনায় দায়ের করা মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল বুধবার রাত ১০টার দিকে রাজধানীর উত্তরার ৫ নম্বর সেক্টরে তার এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। গতকাল গভীর রাতে সেখান থেকে তাকে নিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার উদ্দেশে রওনা দেয় মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল।

এর আগে গতকাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার আদালত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের বিরুদ্ধে দায়েরকৃত দুটি মামলায় নিম্ন আদালতে আত্মসমর্পণে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে। রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন। ফলে লিটনকে গ্রেফতারে পুলিশের আইনি বাধা দুর হয়। প্রসঙ্গত আদালত আত্মসমর্পণের সুযোগ দিলে পুলিশ তখন গ্রেফতারের দায়িত্ব পালন করতে পারে না।

উল্লেখ্য, সংসদ সদস্য লিটনের ছোঁড়া গুলিতে গাইবান্ধার সুন্দরগঞ্জে গত ২ অক্টোবর শাহাদত হোসেন সৌরভ (৯) নামে একটি শিশু গুরুতর আহত হয়। শিশুটির বাবা সাজু মিয়া ঘটনার পরদিন লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এছাড়া ভাঙচুর ও লুটপাটের অভিযোগে এমপির বিরুদ্ধে আরেকটি মামলা করেন হাফিজার রহমান নামে সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের এক বাসিন্দা। দুটি মামলায় গত সোমবার হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান এমপি লিটন। হাইকোর্ট জামিন আবেদন খারিজ করে দিয়ে তাকে গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম আদালতে ১৮ অক্টোবরের মধ্যে আত্মসমর্পণের আদেশ দেয়।

এদিকে এমপি লিটনকে গ্রেফতারের খবরে সুন্দরগঞ্জ উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা ও শিশু সৌরভের বাবা-মা সন্তোষ প্রকাশ করেছেন। সৌরভের মা সেলিমা বেগম গতকাল রাতে বলেন, একজন এমপিকে গ্রেফতার করার ঘটনা আমাদের আশ্বস্ত করেছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন মায়ের আকুতিকে গ্রাহ্য করেছেন। সৌরভের বাবা সাজু বলেন, সরকার তাকে গ্রেফতার করে আইনি কাজ শুরু করেছে। তবে এমপি লিটন গ্রেফতার হওয়ার পর তিনি তার নিরপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। অপর দিকে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা মকবুল প্রামানিক বলেন, অপর্কম ও গুলির ঘটনায় এমপি লিটন গ্রেফতার হওয়া আবারও প্রমাণ হচ্ছেন কেউ আইনের ঊর্ধ্বে নয়। সরকার তাদের আন্দোলনে সারা দিয়েছে দাবি করে তিনি সরকারকে অভিনন্দন জানান।

 

মুজিবনগরে ইদুর নিধন অভিযানে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত

মুজিবনগর প্রতিনিধি: মুজিবনগরে জাতীয় ইঁদুর নিধন অভিযানে গতকাল বুধবার দুপুরে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। মুজিবনগর সমন্বিত কৃষি উন্নয়ন কর্মসূচির আওতায় উপজেলা কৃষি অফিস এ আলোচনাসভার আয়োজন করা হয়।

মুজিবনগর উপজেলা পরিষদ চত্বরের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন মেহেরপুর সদর সহকারী কমিশনার (ভূমি) শাহিনুজ্জামান। র‌্যালি শেষে উপজেলা হলরুমে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনুজ্জামান। সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার মুহা. মোফাক্খারুল ইসলাম। বক্তব্য রাখেন শিক্ষা অফিসার গোলাম ফারুক, কৃষি সম্পসারণ কর্মকর্তা মুসফিকা সুলতানা। সঞ্চালনায় ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা হেলালউদ্দীন। উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মাচারীসহ এলাকার বিভিন্ন প্রান্তের কৃষকবৃন্দ।